মালদ্বীপ থেকে পাকিস্তানের রাষ্ট্রদূতের বিদায়

জুয়েল খন্দকার মালদ্বীপ প্রতিনিধি : মালদ্বীপ থেকে বিদায় নিলেন পাকিস্তানের রাষ্ট্রদূত। পাকিস্তানের রাষ্ট্রদূতকে বিদায় জানান মালদ্বীপের প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামীন আব্দুল গাইয়ুম। এসময় পাকিস্তানের প্রধানমন্ত্রী, শহীদ খাকান আব্বাসি, রাষ্ট্রপতি মমুনুন হোসেন এবং পাকিস্তানের সকল জনগণেকে শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূতের দায়িত্বপালনকালে মালদ্বীপে প্রদত্ত সহায়তা এবং সেবা প্রদানের জন্য ধন্যবাদ ও প্রশংসা ব্যক্ত করেন।

মালদ্বীপ এবং পাকিস্তান মালদ্বীপের আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। পারস্পরিক সম্মান, বোঝাপড়া এবং ভাগ করা মূল্যবোধ ভিত্তি করে ঐতিহাসিক ও ঘনিষ্ঠ দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করবে দু’দেশ। দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করা হবে। পাকিস্তানের রাষ্ট্রদূত বলেন যে মালদ্বীপে অবস্থিত পাকিস্তান রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করার জন্য এটি অত্যন্ত আনন্দের বিষয়। তিনি উল্লেখ করেন যে, পাকিস্তান ও মালদ্বীপের মধ্যে সবসময়ই চমৎকার সম্পর্ক রয়েছে এবং সাম্প্রতিক বছরগুলিতে উভয় দেশের জীবনযাত্রার ক্ষেত্রে আরও ঘনিষ্ঠ হয়ে উঠবে বলে আশা করছেন।

পাকিস্তানের রাষ্ট্রদূত উদাহরণ হিসেবে বলেন যে, মালদ্বীপ অন্যান্য ইসলামী রাষ্ট্রের চাইতেও একটি ভাল উজ্জ্বল দেশ। মালদ্বীপ সরকার দেশটিকে আর উজ্জ্বল করেছেন যে মালদ্বীপ একটি সফল মধ্যম আয়ের দেশের সব সূচক পেয়েছে।

রাষ্ট্রপতি মোঃ মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাষ্ট্রপতির কার্যালয়ের বৈদেশিক সম্পর্ক বিষয়ক মন্ত্রী মোহাম্মদ নাসির এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপক্ষীয় সচিব আহমেদ খলিল এশাদ আজমি শাকুর।