খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে মনোমুগ্ধকর পরিবেশনা

শংকর চৌধুরী : খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ জানুয়ারি) বিকাল ৪টায় স্কুল মাঠে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার এবং স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি।

দিনব্যাপি অনুষ্ঠানে রবীন্দ্র, নজরুল ও জসীম উদ্দীন তিনটি হাউসে শিক্ষার্থীদের প্যারেড প্রদর্শিত হয়। পিটি, খেলাধুলা, যেমন খুশি তেমন সাজোসহ আকর্ষণীয় মনোমুগ্ধকর ডিসপ্লে। প্রতিযোগিতায় জসীম উদ্দীন হাউস ১৬৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন, ১৪৬ পয়েন্ট পেয়ে রানার্স আপ হয় নজরুল হাউস।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি ব্রিগেডিয়ার আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি বলেন, পড়াশুনার পাশাপাশি পাঠ্যক্রমিক কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমেই মনের সুপ্ত সৃজনশীলতা ও নান্দনিকতার বিকাশ পরিপূর্ণ হয়। পাহাড়ের আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হয়ে তোমরাই গড়ে তুলবে মুক্তিযুদ্ধেও চেতনায় সমৃদ্ধ স্বপ্নের টেকসই ডিজিটাল বাংলাশে। শিক্ষার্থীদের রংবেরঙের পোষাক পরিধান করা মনোমুগ্ধকর পরিবেশনা দেখে তিনি বলেন, আজকের শিশুরাই আমাদের আগামীর সম্ভাবনা, পাহাড়ের এই সম্ভাবনাকে সারা বিশ্বের দরবারে তুলে ধরতে হবে আমাদের। পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল জাতি গোষ্ঠী, ধর্মবর্ণ নির্বিশেষে মিলেমিশে সহবস্থানে থেকে পাহাড়ের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে, সুন্দর একটি খাগড়াছড়ি গড়ে তোলার আহবান জানান। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে মেডেল পরিয়ে দেন প্রধান অতিথি।

এসময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সহ-সভাপতি ও জোন কমান্ডার লে.কর্নেল জি এম সোহাগ, স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লে.কর্নেল মুহাম্মদ আব্দুল্লা আল সাদিক পিএসসিসহ জেলার উচ্চপদস্থ সামরিক-অসামরিক কর্মকর্তাগন, পরিচালনা পর্ষদেও সকল সদস্য, আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।