প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া অনুষ্ঠানে খোকনেশ্বর ত্রিপুরা
শৃঙ্খল জাতি হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে ক্রীড়ার বিকল্প নেই

ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন অতিথিবৃন্দ

শংকর চৌধুরী : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা বলেছেন, শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতা ও শৃঙ্খল জাতি হিসেবে গড়ে তুলতে খেলাধূলার কোন বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিভিন্ন ধরণের খেলাধূলার আয়োজন করছে। অভিভাবকদের পাশাপাশি আজকের এই শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে মেধাবী ও সুস্থ নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিটি শিক্ষার্থীকে নিজের ছেলে-মেয়ের মত করে দেখতে হবে শিক্ষকদের।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের বীজিতলা ২নং প্রকল্প গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় শিক্ষার্থীদের ভয় না দেখিয়ে আদর মমতা দিয়ে খেলাধুলাসহ সব বিষয়ে দক্ষ পারদর্শী করে গড়ে তোলার জন্যে শিক্ষকদের প্রতি আহ্বান জানান পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জ্ঞানময় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞানরঞ্জন ত্রিপুরা, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা রিসোর্স সেন্টারের পরিদর্শক রিন্টু চাকমা, জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজমসহ জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের ১২টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নুনছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজেন্দ্র রোয়াজাকে বিদায় সংবর্ধনা দেয়া হয়।