প্রশ্নপত্র ফাঁস নিয়ে সংসদে ক্ষোভ
শিক্ষামন্ত্রীকে বরখাস্ত করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ

অবিলম্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে ব্যর্থতা ও দুর্নীতি অনিয়ম স্বীকার করে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন সরকারের শরিক জাতীয় পার্টির সাবেক এই মহাসচিব।

জিয়া উদ্দিন বাবলু বলেন, ‘প্রশ্নফাঁস মহামারি আকারে রুপ ধারণ করছে।’ এটি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। রোববার শিক্ষা মন্ত্রণালয়ে বলা হয়েছিল যে প্রশ্নফাঁস ধরিয়ে দিতে পারলে তাকে ৫ লাখ টাকা পুরস্কৃত করা হবে। অথচ সোমবার তুষার শুব্র নামে একটা সাইডে বলা হয়েছে ইংরেজি প্রশ্ন আছে সংগ্রহ করতে হলে এত টাকা লাগবে? শিক্ষামন্ত্রী স্বেচ্ছায় পদত্যাগ না করলে তাকে বরখাস্ত করে নতুন মন্ত্রী নিয়োগ করতে প্রধানমন্ত্রীকে পদক্ষেপ নেয়ার অনুরোধ করেন তিনি।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে অনেক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আগামী প্রজন্মকে যদি সত্যিকার শিক্ষায় শিক্ষিত করতে না পারি তাহলে আমরা আগামীতে কাদের হাতে দেশটা দিয়ে যাব। আমরা চাই সত্যিকার শিক্ষা। প্রধানমন্ত্রী চান জ্ঞানভিত্তিক সমাজ, আমরাও চাই জ্ঞানভিত্তিক সমাজ।

শেয়ার করুন