৮ ফেব্রুয়ারি বিস্ফোরক-ধারালো অস্ত্র বহন-মিছিল নিষিদ্ধ

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া/ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের দিন আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জননিরাপত্তা বিঘ্নের অপপ্রয়াসের কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পরিস্থিতি বিবেচনায় ওইদিন ভোর ৪টা থেকে ডিএমপি এলাকায় সব ধরনের লাঠি, ধারালো অস্ত্র, বিস্ফোরক ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ করা হয়েছে।

একইসঙ্গে রাস্তায় যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়_এমন কোনো ধরনের মিছিল করা যাবে না বলেও জানানো হয়।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ডিএমপি অর্ডিন্যান্স এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে কমিশনার আছাদুজ্জামান মিয়া এ নির্দেশনা জারি করেন।

নির্দেশনায় তিনি বলেন, বিভিন্ন গোয়েন্দা সূত্রের তথ্য ও গণমাধ্যম সূত্রে জানা যায়, আগামী ৮ ফেব্রুয়ারি কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠী অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে জননিরাপত্তা বিঘ্নের অপপ্রয়াস চালাচ্ছে। ডিএমপি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করতে ৮ ফেব্রুয়ারি ভোর ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের ছড়ি বা লাঠি, ছুরি, চাকু বা ধারালো অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও দাহ্য পদার্থ বহন নিষিদ্ধ ঘোষণা করছি।

‘যানবাহন ও জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও রাস্তায় দাঁড়িয়ে বা বসে কোনো ধরনের মিছিল করা যাবে না মর্মে ঘোষণা করছি।’ ডিএমপি এলাকায় শান্তি-শৃঙ্খলা ও জননিরাপত্তা বজায় রাখার জন্য সবার সহযোগিতা কামনা করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান।

শেয়ার করুন