বিবৃতিতে বাংলাদেশ ন্যাপ ও কল্যান পার্টি
শাহাদাতসহ গ্রেফতার নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দিন

চট্টগ্রাম : বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজানো মামলার রায়ের নিন্দা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবী জানিয়ে বাংলাদেশ ন্যাপের চট্টগ্রাম মহানগর সভাপতি ও ২০ দলীয় জোট নেতা ওসমান গণি সিকদার এবং বাংলাদেশ কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য শাহজাদা আলম ও চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে এ দাবী জানানো হয়।

সহ-সভাপতি মোজাফফর, সাধারণ সম্পাদক ডা. আবদুস শুক্কুর, সাংগঠনিক সম্পাদক কমল বড়ুয়া বিজয়, দক্ষিণ জেলা সভাপতি আ. ম. ম নুরুল হক, সাধারণ সম্পাদক আবদুর রহমান, উত্তর জেলা সভাপতি মো. সোলায়মান ও সাধারণ সম্পাদক আবু আহমদ।

যৌথ বিবৃতিতে তারা তাদের নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, টালবাহানা না করে অবিলম্বে তাদেরকে মুক্তি দিন। তাদের মুক্তি যত বিলম্বিত হবে গণ-আন্দোলন তত জোড়দার হবে। আর সে গণ-আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন নিশ্চিত করে ডা. শাহাদাতসহ নেতৃবৃন্দকে মুক্ত করা হবে বলে তারা ঘোষণা দেন।

বিবৃতিতে তারা আরো বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে একের পর এক সাজানো নাটক মঞ্চস্থ করছে। কিন্তু তাদের এ অন্যায় বেশিদিন আর সহ্য করবে না। বার বার এমন অন্যায়ে দেশের বিভিন্ন পেশাজীবী সরকারের এই ঘৃণ্য উদ্দেশ্যমূলক বিচার আয়োজনের তীব্র নিন্দা জানিয়েছেন ও দেশনেত্রীর মুক্তির জোর দাবি করেছেন।

বিবৃতিতে বলা হয়, সারাদেশে এহেন অন্যায়ের বিরূদ্ধে জনগণের প্রতিবাদে রাজপথ উত্তপ্ত হয়ে উঠেছে। কিন্তু সরকার জনগণের আন্দোলনকে নস্যাৎ করার জন্য জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লাঠিয়ালবাহিনী হিসেবে ব্যবহার করছে। সরকার এভাবে পুলিশ বাহিনীকে জনতার বিরূদ্ধে অপব্যবহার করে জনরোষ থেকে রক্ষা পাবে না। তাই সময় থাকতে সরকারের উচিৎ রাজনৈতিক প্রতিহিংসা পরিহার করে নিরাপরাধ নেতৃবৃন্দকে মুক্তি দিয়ে জনরোষ থেকে নিজেদের মুক্তির পথ নিশ্চিত করা। নচেৎ এই সরকারকে গণ-আন্দোলনের মাধ্যমে বিদায় করতে জনগণ বাধ্য হবে।

কল্যাণ পার্টি : বাংলাদেশ কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য শাহজাদা আলম ও চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস এক বিবৃতিতে ২০ দলীয় জোট নেতা ও চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডাঃ শাহাদাত হোসেনসহ বিপুল সংখ্যক নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপির বিপুল জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ ও জুলুম-নির্যাতনের কর্মসূচি হাতে নিয়েছে সরকার। বিবৃতিতে তারা বলেন, সরকারের এ ধরনের কর্মকাণ্ডের উদ্দেশ্যই হলো দেশে চরম নৈরাজ্যকর অবস্থা সৃষ্টির মাধ্যমে দেশকে গভীর সংকটে নিপতিত করে রাষ্ট্রক্ষমতা জোর-জবরদস্তিমূলকভাবে কুক্ষিগত রাখা। তবে বর্তমান নজিরবিহীন দুঃশাসনের কবল থেকে মুক্তি পেতে জনগণের সম্মিলিত শক্তি এখন আরও বেশি মাত্রায় ঐক্যবদ্ধ। তারা বলেন, দেশজুড়ে চলমান গুম, খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, অনাচার-অবিচার, লুটপাট, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতিতে দেশের মানুষ এখন দিশেহারা। তারা আরো বলেন, বর্তমান সরকারের নির্দয় শাসন এবং সব অপকর্ম ও অপকৌশল রুখে দিতে দেশবাসীকে আহ্বান জানাই। অবিলম্বে ডা. শাহাদাত হোসেন, আলমগীর নূরসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

শেয়ার করুন