আ’লীগ নেতার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ
প্রথম আলো পুড়িয়ে প্রতিবাদ খাগড়াছড়িতে

প্রথম আলো পুড়িয়ে প্রতিবাদ খাগড়াছড়িতে

খাগড়াছড়ি : জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা এবং শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদারের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে, প্রথম আলো পত্রিকা পুড়িয়ে প্রতিবাদ জানিয়েছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় শহরের নারকেলবাগানস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে শাপলা চত্তরে সমাবেশ চলাকালে, প্রথম আলো পতিকায় আগুন দেয়।

এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ফরিদ উজ-জামান স্বাধীন, জেলা শ্রমিকলীগের আহবায়ক মোঃ নুরন্নবী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, সাংগঠনিক সম্পাদক হৃদয় মারমা প্রমূখ।

প্রথম আলোর খাগড়াছড়ি প্রদিনিধি জয়ন্তী দেওয়ান, উদ্দেশ্য প্রণোদিত ভাবে অহেতুক মনগড়া ভাবে বহিস্কার শব্দ ব্যবহার করে জেলাবাসীকে বিভ্রান্তিতে ফেলার জন্য ষড়যন্ত্র করছে উলে­খ করে। এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করা হলে খাগড়াছড়িতে প্রথম আলোকে অবাঞ্চিত করা হবে বলে মন্তব্য করে। আগামী ২৪ ঘন্টার মধ্যে অপপ্রচারের ব্যাখ্যা দিয়ে সঠিক তথ্য তুলে ধরতে হুশিয়ারী জানান। এ সময় প্রথম আলো খাগড়াছড়িতে ধারাবাহিক ভাবে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত: বেগম খালেদা জিয়ার রায় ঘোষনার খবরের পর খাগড়াছড়িতে আওয়ামীলীগ আনন্দ মিছিল বের করাকে কেন্দ্র করে ৯ ফেব্রুয়ারী প্রথম আলোর চট্টগ্রাম ৭ম পৃষ্ঠায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা এবং শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার বহিকৃত উল্লে­খ করে সংবাদ প্রকাশ করে।