স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
গণআন্দোলনের মাধ্যমে দেশমাতাকে মুক্ত করার অঙ্গীকার

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখছেন মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, ভূয়া ও রাজনৈতিক উদ্দ্যেশ্য প্রণোদিত মামলায় সাজা দিয়ে নির্জন কারাগারে প্রেরণের প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবীতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দলীয় কার্যালয় নাসিমন ভবনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগর স্বেচ্ছাসেবকদলের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ আবদুল আজিজের সভাপতিত্বে এবং নগর নেতা কামাল হোসেন সামির ও মোঃ হাসানের যৌথ পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মাহমুদুল আলম পান্না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর বিএনপির সহ- শ্রম বিষয়ক সম্পাদক আবু মুছা, ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সাঃ সম্পাদক এস এম আজাদ, চবি ছাত্রদলের সাবেক সম্পাদক সাইফুর রহমান শপথ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর স্বেচ্ছাসেবকদল নেতা মালেক ফারুকী, মোঃ নেওয়াজ, এম.এইচ মুরাদ, এম.এ. হানিফ, মোঃ দিদার, মোঃ জাফর, টিপু সুলতান, মোঃ দুলাল, মোঃমানিক, আমিন মোল্লা, নান্টু, সুমন, গিয়াসুদ্দিন টিপু, খায়রুল আলম দিপু, মোঃ হায়দার, মো কালাম , জসিম, সাইফুল, ফিরোজ, জহির, বাদশা, হেলাল, ফারুক, তৌফিক, আরিফ, সাইফু প্রমুখ।

বক্তারা বলেন, বেগম জিয়াকে মুক্তি দিয়ে একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। অন্যথায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা কঠিন হয়ে যাবে। গণআন্দোলনের মাধ্যমে দেশমাতাকে
মুক্ত না করে কেউ ঘরে ফিরবেনা বলে প্রতিজ্ঞা করেন তারা।

শেয়ার করুন