গাড়ির ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু ‘টাকায় সমঝোতা’ করলেন জাপা নেতা

চট্টগ্রামে জাতীয় পার্টির নেতা সোলায়মান আলম শেঠ এর ছেলেকে বহনকারী গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। পরে বিষয়টি টাকা দিয়ে ‘সমঝোতা’ করা হয়েছে। নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ হস্তান্তর করা হয়েছে ময়নাতদন্ত ছাড়া। কোন মামলা রেকর্ড করা হয়নি।

ঘটনা প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠের পরিবারের মালিকানাধীন ওই গাড়ি চালাচ্ছিলেন তার ছেলে উমায়ের আলম শেঠ। সঙ্গে ছিলেন তার আরো তিন বন্ধু। তবে জাপা নেতা সোলায়মান আলম শেঠের দাবি, ঘটনার সময় তার ছেলে গাড়িতে থাকলেও চালাচ্ছিলেন মফিজ নামের এক ড্রাইভার; ঘটনার পর থেকেই সে পলাতক।
নিহত মোহাম্মদ মানিকের (২৫) বাড়ি বরগুনা জেলার সোনাতলা থানায়। স্ত্রীকে নিয়ে তিনি থাকতেন চট্টগ্রামের হালিশহর চৌধুরীপাড়ার সেকান্দারের কলোনিতে।

বৃহস্পতিবার (১ মার্চ) রাতে হালিশহর টোল রোডে ওই দুর্ঘটনার পর কাউকে গ্রেপ্তারও করা হয়নি বলে জানিয়েছে হালিশহর থানা পুলিশ।

পুলিশ জানায়, টোল রোডের সাবুর গ্যারেজের সামনে দ্রুতগতিতে আসা প্রাইভেটকারটি টমেটো বহনকারী মানিকের ভ্যানকে ধাক্কা দেয়। এরপর ভ্যান ও গাড়ি দুটোই পাশের খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই মানিকের মৃত্যু হয়। স্থানীয় লোকজন প্রাইভেটকারের চার আরোহীকে উদ্ধার করে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যায়।

হালিশহর থানার ওসি মাহফুজুর রহমান জানান, উমায়েরের বাবা সোলায়মান আলম শেঠ মানবিক দিক বিবেচনা করে নিহতের পরিবারকে অর্থ সাহায্য দিয়েছেন। এই ঘটনায় নিহতের স্বজনদের পক্ষ থেকে কোনো মামলা করা হচ্ছে না।

‘পরিবারের আবেদনে’ ময়নাতদন্ত ছাড়াই মানিকের লাশ হস্তান্তর করা হয়েছে এবং দাফনের জন্য শুক্রবার তার বাড়িতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত: সমুদ্র সৈকত ঘেঁষে যাওয়া টোল রোডে গণপরিবহন চলে না। বন্দর থেকে মালবাহী লরি এই সড়ক দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওঠে। ধনী পরিবারের উঠতি বয়সী ছেলেরা প্রায়ই ওই সড়কে যায় গাড়ি হাঁকিয়ে।

গত বছর জুনে এই সড়ক দিয়ে বেপরোয়া গতিতে যাওয়ার সময় প্রাইভেটকার উল্টে যুক্তরাষ্ট্র প্রবাসী দুই ভাইসহ তিন তরুণের মৃত্যু হয়।

শেয়ার করুন