হাটহাজারীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

হাটহাজারীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালী। ছবি : প্রতিনিধি

চট্টগ্রাম : হাটহাজারীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়েছে। শনিবার (১০ মার্চ) এ উপলক্ষে উপজেলা প্রশাসন, হাটহাজারী এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও বন বিভাগের সহযোগীতায় র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। এবারের দুর্যোগ প্রস্তুতি দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “জানবে বিশ্ব,জানবে দেশ, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ”।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী। এতে প্রধান অতিথি ছিলেন বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। তিনি বলেন, পরিবেশ রক্ষার জন্য প্রত্যেকে সহযোগীতা করতে হবে। যদি পরিবেশ রক্ষা করা না হয় তাহলে পরিবেশ মানুষের সাথে বৈরী আচরণ করবে। এতে করে যানমাল ও সম্পদ ক্ষতিগ্রস্থ হবে। তাই এব্যাপারে প্রত্যেককে সচেতন হয়ে ঐক্যবদ্ধ হতে হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ
অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর, হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জাকির হোসেন, প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।