‘দেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে’

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বর্তমানে দেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে। গণতন্ত্রের মা আজ কারাগারে বন্দি। অবৈধ সরকার ষড়যন্ত্র করে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারান্তরিন করে রেখেছে। বেগম জিয়ার সম্মানহানী করার জন্য এটি অবৈধ সরকারের ষড়যন্ত্র তা দেশের মানুষ বুঝে। বেগম জিয়ার জনপ্রিয়তা কমেনি বরং শাসক দলের জনপ্রিয়তায় ধস নেমেছে।

সোমবার (১২ মার্চ) বিকালে আগামী ১৫ মার্চ লালদীঘি ময়দানে সমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম আইন কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত

তিনি আরো বলেন, সরকার ধারাবাহিকভাবে বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়ের, রিমান্ডে নিয়ে পাশবিক নির্যাতন এবং করান্তরীনের মাধ্যমে তাদেরকে মানসিক ও শারীরিকভাবে অসুস্থ করে মৃত্যু পথের যাত্রী করা হচ্ছে। অব্যাহতভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের নির্যাতন চালিয়ে অবৈধ সরকার তাদের উৎপীড়নের পথ অবলম্বন করে বেপরোয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, মামলা-হামলা দিয়ে খালেদা জিয়াকে দমানো যাবে না। তিনবারের প্রধানমন্ত্রীকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, তা দেশের সাধারণ জনগণ বিশ্বাস করে না। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহসভাপতি জাকির হোসেন মিলনকে রাষ্ট্রীয় হেফাজতে নির্যাতনের মাধ্যমে হত্যার তীব্র নিন্দা জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এস সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, মহানগর ছাত্রদল নেতা নূর হোসেন উজ্জ্বল, আবদুল হামিদ পিন্টু, গোলাম সরোয়ার, হাসান মাহমুদ, সৈয়দ রাজিবুল হাসান রানা, আকতার হোসেন, গোলজার হোসেন মিন্টু, সোহেল ইসলাম, আরফাত আলম, ইলিয়াছ খান, গোলাম নবী আপেল, শহিদুজ্জামান শহীদ, রিফাত হোসেন শাকিল, এম এ হাসান বাপ্পা, বাবুল মিয়া, শহিদুল্লাহ সাগর, নাসির উদ্দিন আহমদ সোহেল, সাজ্জাদ হোসেন, কাজী মহিউদ্দিন, হাসমত উল্লাহ রনি, মো. ইসকান্দর, আরিফুল ইসলাম রুবেল, মো. বেলাল, তাজ উদ্দিন লিটন, রনি আহমদ, আনোয়ার হোসেন, মো. পারভেজ, আনোয়ারুল আবেদীন মুন্না, নাইম উদ্দিন, মো. মামুন, জাসেম চৌধুরী, নুরুজ্জামান বাবু, রাশেদুল ইসলাম, সোহেল মালটু, রাজীব উদ্দিন, সাজ্জাদ হোসেন, সৈয়দ সাফওয়ান আলী, হৃদয় খান, রাশেদুল ইসলাম রিপন, আনিসুজ্জামান, হাবিবুল ইসলাম, এরফানুল হক, সজল বড়ুয়া, নুর উদ্দিন নুরু, আরফাতুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন