জাতীয় শিশু দিবস উদযাপন বান্দরবানে

ফয়সাল বিকাশ (বান্দরবান) : “বঙ্গবন্ধুর জন্মদিন : রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভাল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য জেলা বান্দরবানে যথাযোগ্য মার্যাদা ও নানা কর্মসুচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পুস্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ চত্তরে এসে শেষ হয়।

পরে সেখানে জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পুর্বে জাতির পিতাকে শ্রদ্ধা জানানোর উদ্দ্যেশ্যে ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য লক্ষি পদ দাশ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ অংসালু মারমা, মেয়র মোঃ ইসলাম বেবী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসাসহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের পদস্থকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন করা হয়।

শেয়ার করুন