স্বাধীনতা দিবসের আলোচনা সভায় এম.এ. লতিফ এমপি
দেশের অর্থনৈতিক মুক্তি ও উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্যকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সুপরিকল্পিতভাবে দেশ পরিচালিত হওযায় প্রতিযোগিতামূলক বিশ্বে বাংলাদেশ আজ স্বনির্ভর জাতি হিসেবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ পরিনত হয়েছে। তাই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে অর্থনৈতিক মুক্তির রোল মডেল।

সোমবার (২৬ মার্চ) বিকাল ৩টায় বন্দর অডিটোরিয়ামে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এম. এ. লতিফ এমপি এ অভিমত ব্যক্ত করেন।

সভায় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে ঐক্যবদ্ধ থাকতে দেশপ্রেমিক জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামীলীগ তথা গনতন্ত্রের মানষকন্যা শেখ হাসিনার হাতে বার বার দেশ পরিচালনার দায়িত্ব দিতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

আলোচনা সভায় বক্তারা এম.এ.লতিফ এম.পি’র জনকল্যানমূলক কর্মকান্ড যেমন বছরব্যাপী ভূর্তকী মূল্যে নিত্যপণ্য বিক্রয়, গভীর নলকুপ স্থাপন, দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক অনুদান, বিনামূল্যে পাঠদান, কম্পিউটার প্রশিক্ষণ, ভোকেশনাল ট্রেনিং, রোগীদের আর্থিক সহায়তার দৃষ্টান্ত উত্থাপন করে আগামী সংসদ নির্বাচনে এম.এ.লতিফ এমপিকে তৃতীয়বারের মত নৌকা প্রতীকে ভোট দিয়ে এলাকাবাসীকে সেবা করার সুযোগ দিতে সকলের প্রতি আহবান জানান।

আলোচনা সভার শেষে বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠন সমূহের নেতা কর্মী ও স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সদস্যদের অংশগ্রহনে এম.এ.লতিফ এম.পি’র নেতৃত্বে স্বাধীনতা র‌্যালী বের করা হয়। স্বাধীনতা র‌্যালীটি বন্দর রিপাবলিক ক্লাবের সম্মূখ থেকে শুরু করে নিমতলা ফকিরহাট বাজার হয়ে পশ্চিম গোসাইলডাঙ্গা থেকে পূর্ব গোসাইল ডাঙ্গা, বারিক বিল্ডিং, হিন্দুপাড়া প্রদক্ষিণ করে উপহার সিনেমার সামনে এসে সমাপ্তি ঘটে।

স্বাধীনতা নারী শক্তি সংগঠনের ৩০নং ওয়ার্ড সভানেত্রী মনিকা ভট্টাচার্য সঞ্চালনায় স্বাধীনতা উৎসবে আরো বক্তব্য রাখেন ৩৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র মহিলা সম্পাদিকা, স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সভানেত্রী ও আসন্ন ৩৬ নং ওয়ার্ড উপনির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী অধ্যাপিকা বিবি মরিয়ম।

কর্মসূচীর শুরুতেই মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দলীয় নেতা কর্মী ও উপস্থিত সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে বন্দর রিপাবলিক ক্লাবে জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন করেন। এম.এ লতিফ এমপি’র উদ্যোগে স্বাধীনতা নারী শক্তির সার্বিক তত্বাবধানে আয়োজিত আলোচনা সভায় তিনি বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সদস্য এবং মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও উপস্থিত সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

সভায় উপস্থিত ও র‌্যালীতে অংশগ্রহন করেন বন্দর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব জহুর আহমেদ কন্ট্রাকটর, প্রবীন আওয়ামীলীগ নেতা এজহার মিয়া, মোঃ ফরিদুল আলম, মোঃ ওমর ফারুক, ৩৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব ফরিদ আহমদ কোম্পানী, আবদুল মাবুদ রাশেদ, আবদুল মান্নান সোহেল, মোঃ দস্তগীর, আবদুল আক্কাস সানি, ৩৬ নং ওয়ার্ড ইউনিট আওয়ামীলীগ সভাপতি মোঃ ইকবাল, মোঃ মোক্তার, আবদুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক রিফাত আলম, ২৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেলিম রেজা, লবন শ্রমিকলীগ সভাপতি আবদুল মতিন মাস্টার, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইমাম হোসেন প্রমুখ।

শেয়ার করুন