আজও মৃত্যু ১১৪

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৬৬ জন। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা ২৫ হাজার ৬২৭ জন। মোট শনাক্ত ১৪ লাখ ৭৭ হাজার ৯৩০ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৮০৮ জন। এনিয়ে মোট ১৩ লাখ ৮৯ হাজার ৮৯ হাজার ৫৭১ জন হলেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে পুরুষ ৬২ জন এবং নারী ৫২ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৩৪ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ১৩ জন করে, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে নয় জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন ছয় জন করে।

মারা যাওয়া ১১৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে সাত জন।

বুধবার (২৫ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ৩৩ হাজার ৩৪৪টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৬৪০টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮৭ লাখ ৫৪ হাজার ৬৫৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৮৭ হাজার ৭৭৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ৬৬ হাজার ৮৭৯টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক শূন্য দুই শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৩ শতাংশ।

শেয়ার করুন