চট্টগ্রামের চকরিয়ায় ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু, সজ্ঞাহীন মা

মোহাম্মদ উল্লাহ : চকরিয়া পৌরসভার বিমান বন্দর সড়কস্থ মালেক টাওয়ারের ৬ষ্ঠ তলার ছাদ থেকে পড়ে ১৪ মাস বয়সের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার (৩১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত শিশু নিধির বয়স (১৪ মাস)। পিতা মোস্তাক আহম্মদ, মাতা শিরিন আকতার। বাড়ি পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের সোনাইছড়ি গ্রামে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মালেক টাওয়ারে ৬ষ্ঠ তলায় ভাড়া বাসাতে থাকত মোস্তাকের পরিবার। নিহত শিশুর পিতা মোস্তাক আহম্মদ বেসরকারি এনজিও সংস্থা আশায় রামু শাখায় কমরত। নিহত শিশুর মা শিরিন আক্তার রান্না- বান্নার কাজে ব্যস্ত থাকায় বড় মেয়ে নিলীমা ছোট বোন নিধি কে কোলে নিয়ে ছাদে খেলতে উঠে। এক পর্যায়ে ছাদের রেলিং এর কাছে দাঁড়ানো অবস্থায় হঠাৎ নিলীমার কোল থেকে ১৪ মাসের মেয়ে শিশুটি নিচে পড়ে যায়। পরে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়েছে বলে কতর্ব্য চিকিৎসাক জানান।
পারিবারিক সুত্রে জানা যায়, মোস্তাক আহমদের তিন মেয়ের মধ্যে নিহত নিধি সর্ব কনিষ্ঠ। তার বড় মেয়ে নিলীমা আহমেদ চকরিয়া কোরক বিদ্যাপীঠ’র ৫ম শ্রেণিতে শিক্ষার্থী ও দ্বিতীয় মেয়ে নৌশিন শারমিন একই স্কুলের নার্সারিতে পড়ছে। বর্তমানে তার মা অজ্ঞান অবস্থায় কিৎসাধীন আছেন বলে আত্মীয়-স্বজন জানিয়েছেন ।