বাংলাভিশনের ১৩তম বর্ষপূতি উদযাপনে খাগড়াছড়িতে বর্ণিল আয়োজন

বিভিন্ন জাতি-গোষ্ঠীর অংশগ্রহণে বর্ণিল র‌্যালী

শংকর চৌধুরী : জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের যুগপূর্তি ও ১৩তম বর্ষপূতি উদযাপনে পাহাড়, নদী, ছড়া আর ঝর্ণার ছড়াছড়ি পাহাড় রাণী খাগড়াছড়িতে বর্ণিল আয়োজন করা হয়েছে।

শনিবার (৩১ মার্চ) সকালে পৌর টাউন হল প্রাঙ্গন থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালী। বিভিন্ন জাতি-গোষ্ঠীর অংশগ্রহণে বর্ণিল র‌্যালীটি শহরের প্রধান সড়ক ঘুরে খাগড়াছড়ি প্রেস ক্লাবে বর্ষপূর্তির কেক কাটার পরপর শুরু হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমেদ খান, জেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ও রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামলীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক জুয়েল চাকমা, পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।

প্রধান অতিথির বক্তব্য রাখছেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

প্রবীন সাংবাদিক তরুন কুমার ভট্টাচর্যের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনুভুতি প্রকাশ করেন, দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান, রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক মো: শানে আলম, প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারন সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম ও দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত।

এসময় বক্তারা বলেন, অসংখ্য টেলিভিশনের সাথে প্রতিযোগিতা করে বাংলাভিশন আজ জনপ্রিয়তার শীর্ষে এসে দাড়িয়েছে। দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রিয় স্বদেশকে তুলে ধরার মাধ্যমে লক্ষ-কোটি দর্শকের হৃদয় জয় করে নিয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পার্বত্যাঞ্চলের ঐতিহ্য, সংস্কৃতি, পাহাড়ের সমস্যা-সম্ভাবনা, শান্তি ও উন্নয়নের চিত্র তুলে ধরার মাধ্যমে চ্যানলেটি আরো এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাভিশনের স্থানীয় প্রতিনিধি এইচ এম প্রফুল­। এছাড়াও অনুষ্ঠানে খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর নাজমুস সালেহীন সৌরভ, শহর সমাজ সেবা কর্মকর্তা রোকেয়া বেগম ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটুসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।