সাংবাদিক পলাশ হত্যা মামলার আসামি গ্রেফতার

লক্ষীপুরে তরুণ সাংবাদিক শাহ মনির পলাশ (২৮) হত্যা মামলার আসামি আবু ছায়েদকে (৪৫) গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (৩০ মার্চ) রাতে গাজীপুর জেলার জয়দেবপুরের ভবানীপুর গভীর শালবনের একটি মাছের ঘের থেকে স্থানীয় হোতাপাড়া পুলিশ ফাঁড়ির সহযোগিতায় লক্ষীপুর সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। পরে রাতেই তাকে থানায় আনা হয়।

গ্রেফতার আবু ছায়েদ ওই হত্যা মামলা এজাহারভুক্ত দ্বিতীয় আসামি। তিনি লক্ষীপুর সদরের পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের আক্তারুজ্জামানের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামি তার বড় ভাই আবু ইউছুফকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, জমি নিয়ে বিরোধের জের ধরে দুই চাচাতো ভাই ১৪ ফেব্রুয়ারি বুধবার সকালে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক রূপবানী পত্রিকার লক্ষীপুর প্রতিনিধি সাংবাদিক শাহ মনির পলাশকে পিটিয়ে আহত করে। পরদিন ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বাবা মনির হোসেন সদর থানায় বাদী হয়ে তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের হাজী আক্তারুজ্জামানের ছেলে আবু ইউছুফ (৫০), আবু ছায়েদ (৪৫) ও ইউছুফের স্ত্রী ফয়েজুন্নেছা নেছা (৪৫)।