হুমকিতে গৃহবধু ঘরছাড়া গর্জনিয়াতে

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি : কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের উত্তর বড়বিল গ্রামে বেশ কিছু ব্যক্তির অব্যাহত হুমকিতে ঘর থেকে পালিয়ে বেড়াচ্ছে এক গৃহবধু ও তাঁর স্বামী। ওই গৃহবধুর নাম নূর আয়েশা বেগম।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি নূর আয়েশার পালিত একটি ছাগল একই গ্রামের ইস্কান্দর ও মোহাম্মদ হোছনের তামাক ক্ষেতে যায়। এ নিয়ে তাঁদের মধ্যে বাকবিতন্ডা হলে সেদিনের মত ঘটনার অন্ত ঘটে। কিন্তু ১ এপ্রিল বিকেল ৪টায় একই ঘটনা নিয়ে শহীদ উল্লাহ ও ইলিয়াছসহ অন্যান্যরা দেশিয় অস্ত্র নিয়ে নূর আয়েশার ওপর হামলা চালায়। হামলাকারীরা শ্লীতাহানি ও ঘরে ব্যাপক ভাঙচুর করে বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। পরদিন ২ এপ্রিল আবারও দুর্বৃত্তরা নূর আয়েশার বসতঘর কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়।

নূর আয়েশা বেগম ও তাঁর স্বামী ফজল করিমের দাবি, গ্রামের ইস্কান্দর, শহীদ উল্লাহ, ইসমাঈল, আব্দুল হামিদ, মোহাম্মদ হাসান ও ইলিয়াছসহ অন্যান্যরা তাঁদের ঘর ২ এপ্রিল মধ্যরাতে জ্বালিয়ে দেয়। এ বিষয়ে নূর আয়েশা বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে আদালতে মামলা দায়ের করেছেন।

মূলত এরপরই থেকেই আসামিরা তাঁদেরকে নানাভাবে হুমকি দিচ্ছে। বাড়িতে গেলে প্রাণে মেরে ফেলবে বলছে। এ নিয়ে তাঁরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

নূর আশেয়া বেগম কান্না জড়িত কণ্ঠে আরও বলেন, ‘আসামিদের ভয়ে এখন আমি স্কুল পড়ুয়া মেয়ে ও এক শিশু সন্তান নিয়ে রাতে অন্য জনের বাড়িতে থাকছি। স্বামীকেও টাকা উপার্জনের জন্য নানা স্থানে কাজ করতে হয়। আমরা গরিব হওয়ায় স্থানীয় প্রভাবশালী কেউ আমাদের পাশে দাঁড়াচ্ছে না। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর আন্তরিক সহযোগিতা কামনা করছি।’

জানতে চাইলে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পরিদর্শক কাজি আরিফ উদ্দিন বলেন, বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন