চকরিয়ায় বাদীর বাড়ীতে আসামী পক্ষের হামলা, আহত ৩

কক্সবাজার প্রতিনিধি : চকরিয়ায় আদালতে মামলা করায় ক্ষীপ্ত হয়ে সশস্ত্র হামলা চালিয়েছে আসামীরা। আসামীদের হামলার বাদী সাবেক মহিলা মেম্বার ও মুক্তিযোদ্ধা কন্যা জাহানারা বেগম, তার স্বামী এবং তাদের মেয়েসহ ৩জন গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) উপজেলার বরইতলী ডেইঙ্গাকাটা গ্রামের বাদীর বসতবাড়ীতে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য এক নারীকে কক্সবাজার সরকারী হাসপাতালে পাঠানো হয়েছে।

চকরিয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা কন্যা সাবেক মহিলা মেম্বার জাহানারা বেগম (৫৫) জানান, প্রতিবেশী শফি আলমের পুত্র জামাল উদ্দীন সাথে বাড়ী ভিটার বিরোধকে কেন্দ্র করে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে ইতি পুর্বে কয়েক দফা হামলা চালায় আসামী পক্ষ।

সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গত ১১ এপ্রিল চকরিয়ার সিনিয়র জুড়শিয়িাল ম্যাজিষ্ট্রেটের আদালতে একটি মামলা দায়ের করেন মামলার নাম্বার সিআর ৩৪৪/১৮। মামলার খবর শুনে ক্ষিপ্ত হয়ে আসামী জামাল উদ্দীন নেতৃত্বে ২০/২৫জন ভাড়াটিয়া সন্ত্রাসী এনে বাদীর বাড়ীঘর ব্যাপক ভাংচুর করেছে। বাড়ীর লোকজন দরজা খোলার সাথে সাথে বসতঘরে ঢুকে মারধর ও লুটপাট শুরু করে।

এসময় তাদেরকে বাধা দিলে দা দিয়ে এলোপাথাড়ি কোপাতে থাকে। চকরিয়া উপজেলার বরইতলী ডেইঙ্গাকাটা গ্রামের নিজ বসতবাড়ীতে এ হামলা ও লুটপাটরে ঘটনা ঘটে। সন্ত্রাসী হামলা ও দার কোপে আহত হয়েছে জাহানারা বেগম (৫৫), তার স্বামী ফরিদ উদ্দীন (৭০) ও তাদের মেয়ে ইয়াছমনি জান্নাত (২৪)। মারধর লুটপাট শেষে সন্ত্রাসীরা চলে গেেল এলাকার লোকজন আহতদের চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন।

গুরুতর আহত ইয়াছমিনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সরকারী হাসপাতালে প্রেরন করেন। খবর পেয়ে চকরয়িা থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বিষয়টি তদন্তের জন্য এসআই সুকান্তকে দায়িত্ব প্রদান করেছেন।

বরইতলীর চেয়ারম্যান জালাল উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আহত মুক্তিযোদ্ধা কন্যা জাহানারা বেগম চিকিৎসা শেষে মামলা করবেন বলে জানিয়েছেন। এ ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুন