পরিবারের সংবাদ সম্মেলন
সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সমাবেশ করায় ব্যবসায়ীর উপর মাদক সম্রাটের হামলা

মাদক ব্যবসায়ি ও সন্ত্রাসীদের হামলায় আহত নাজিমুল ইসলাম রাহাত এর পরিবারের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন মো. জসিম উদ্দিন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : সন্ত্রাস, মাদকবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশশেষে বাড়ি ফেরার পথে আন্দোলনকারী ব্যবসায়ি নাজিমুল ইসলাম রাহাত এর উপর হামলা করেছে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদের চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামী মাদক সম্রাট চাপাতি হাসান ও তার বাহিনী। বর্তমানে আহত রাহাত ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন। পরিবারের পক্ষ থেকে হাটহাজারী মডেল থানায় এজাহার করলে সন্ত্রাসীদের গ্রেফতারে প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। বরং সন্ত্রাসী চাপাতি হাসান ভুক্তভোগী ও তার শুভানুধ্যায়ীদের প্রতিনিয়ত হত্যা ও গুম করে ফেলার হুমকি দিচ্ছে।

সোমবার (১৬ এপ্রিল) বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন রাহাতের পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাহাতের মামা মোহাম্মদ জসিম উদ্দিন। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৯ এপ্রিল চৌধুরীর হাটে সন্ত্রাস ও মাদকবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে অতর্কিত দেশীয় অস্ত্র দিয়ে প্রকাশ্য দিবালোকে বিশিষ্ট ব্যবসায়ি নাজিমুল ইসলাম রাহাত এর উপর নির্মম হামলা চালিয়ে গুরুতর আহত করে রাস্তায় ফেলে যায়। এসময় হামলায় আহত হন পথচারী মো. খোকন। মুমুর্ষ অবস্থায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়। ২৮নং ওয়ার্ডে ৩ দিনের চিকিৎসায় শারীরিক উন্নতি না হলে তাঁকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।

নাজিমুল ইসলাম রাহাত এর উপর হামলাকারী মাদক ব্যবসায়ি ও সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে সচেতন নাগরিক সমাজের মানববন্ধন। ছবি : নয়াবাংলা

এমতাবস্থায় রাহাতের পরিবার ও শুভানুধ্যায়ীদের পরিবার নিরাপত্তা হীনতায় ভূগছে। রাহাতের মা আনোয়ারা বেগম বলেন, আমার ছেলে এলাকায় কোন দিন কারো সাথে কোন বিরোধে জড়ায়নি। তার অপরাধ সে মাদকের বিরুদ্ধে সব সময় সোচ্চার ছিল। আমি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাবস্থায় একজন একাধিক মামলার আসামী কিভাবে মাদক ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপ করে প্রকাশ্য দিবালোকে অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরাফেরা করে? আমরা অবিলম্বে ফতেয়াবাদ এলাকায় সকল সন্ত্রাসী চাঁদাবাজ মাদক ব্যবসায়িদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাহাতের মা আনোয়ারা বেগম, বোন রুনা আবছার, মো. ইকবাল, নাজিম উদ্দিন, মোরশেদুল আলম, মো. ওসমান, মো. ইয়াকুব, মো. সোহেল, নুরুল বশর, জসিম উদ্দিন, মো. তৈয়ব, মো. মানিক, মো. হাসান, মো. হারুন, জামাল, জসিম প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে সচেতন নাগরিক সমাজের ব্যানারে প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন