খাগড়াছড়িতে পিবিসিপি’র সকাল-সন্ধ্যা হরতাল পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে অপহৃত ট্রাক চালকসহ ৩ ব্যবসায়ীকে উদ্ধারের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সকাল-সন্ধ্যার হরতাল পালিত হয়েছে। সোমবার (২৩ এপ্রিল) সকাল থেকে জেলা শহর থেকে অভ্যন্তরীন সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ ছিল। ছেড়ে যায়নি কোন দূরপাল্লার কোন যানবাহন। বন্ধ ছিল সব ধরণের দোকান পাট।

হরতালের সমর্থনে জেলা শহরের শাপলা চত্ত্বরসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপুর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নেয় পিকেটাররা। সকালে জেলা শহরের রাজু বোডিং এলাকায় টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ মিছিল করে পিকেটাররা। হরতাল চলাকালে সব ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাড়তি নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো জানান, হরতালে সব ধরণের অপ্রীতিকর পরিস্থিতি রোধে মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। শান্তিপূর্ণ ভাবে হরতাল পালিত হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মহালছড়ির মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হন মাটিরাঙা উপজেলার ট্রাক ড্রাইভার বাহার মিয়া, কাঠ ব্যবসায়ী সালা উদ্দিন ও মহরম আলী নামের তিন যুবক। অপহৃত ৩ যুবক উদ্ধার না হওয়ায় এ হরতালের ডাক দেয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

গত শুক্রবার সংবাদ সম্মেলন থেকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েও অপহৃতদের উদ্ধারে প্রশাসন ব্যর্থ হওয়ায় এ হরতালের ডাক দেয় সংগঠনটি।

শেয়ার করুন