বিএনপিকে বাইরে রেখে কোন নিরপেক্ষ নির্বাচন হবে না : খন্দকার মোশাররফ

বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে বাইরে রেখে দেশে কোন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, প্রতিনিধিত্বমূলক ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। বেগম জিয়া শান্তিপূর্ণ আন্দোলন করতে নির্দেশনা দিয়েছেন। সেই লক্ষে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। প্রয়োজনে সময়োপযোগী কঠোর আন্দোলনে যাবে দেশের সাধারণ জনগণ।

সোমবার (২৩ এপ্রিল) সকালে নগরীর কাজিরদেউরির ভিআইপি ব্যাংকুইট হলে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার মিথ্যা, ভিত্তিহীন সাজা বাতিল ও নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন।

এতে তিনি আরো বলেন, খালেদা জিয়াকে জাতীয় সংসদ নির্বাচনের বাইরে রাখার জন্য মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। দেশে যদি আইনের শাসন থাকতো, তাহলে আপিলের মাধ্যমে উচ্চ আদালত থেকে খালেদা জিয়া মুক্তি পেতো। অসুস্থ খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালসহ দেশের যেকোন উন্নত হাসপাতালে চিকিৎসা করার সুযোগ দিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, তারেক জিয়াকে বীরের বেশে এ দেশে ফিরিয়ে আনা হবে। লন্ডন থেকে আওয়ামী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে প্রতিরোধ শুরু হয়েছে। কোন শর্ত ছাড়াই খালেদা জিয়াকে কারাগার থেকে অবিলম্বে মুক্তি দেওয়ারও দাবি জানান তিনি।

কর্মী সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণতন্ত্র যেখানে বন্দি সেখানে নির্বাচনের প্রশ্নই আসে না। অবৈধ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। কিন্তু কেউ কোনদিন গণতন্ত্রকে বন্দি করতে পারেনি। এটা সাগরের পানিতে বাঁধ দেয়ার মতো।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, কোন স্বৈরাচারী সরকারের পতন আন্দোলন ছাড়া হয়নি। আন্দোলন শুরু করলে, গণঅভ্যুত্থান হয়ে যাবে। জনগণই রাস্তায় নেমে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটাবে। চট্টগ্রাম থেকেই এই আন্দোলন শুরু হবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই অবৈধ সরকার সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলা দিয়েছে। এই পর্যন্ত ১১ লক্ষ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রামের বিভিন্ন থানায় গায়েবী ও বিকাশ মামলা দিয়ে নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ওসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জালাল উদ্দিন মজুমদার, সদস্য সামশুল আলম, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, সহসভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সামশুল আলম, এডভোকেট আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দিন, এস কে খোদা তোতন, নিয়াজ মোহাম্মদ খান, যুগ্ম সম্পাদক কাজী বেলাল, গাজী সিরাজউল্লাহ, নগর মহিলা দল সভানেত্রী মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, শেখ নুরুল্লাহ বাহার, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মো. সেকান্দর, হালিশহর থানা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন ডেপতি, চান্দগাঁও থানা সভাপতি কাউন্সিলর মো. আজম, পাঁচলাইশ থানা সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, বন্দর থানা বিএনপির সভাপতি মো. হানিফ সওদাগর, বায়েজিদ থানা সভাপতি আবদুল্লাহ আল হারুন, পাহাড়তলী থানা সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জিয়া, পতেঙ্গা থানা সাধারণ সম্পাদক মো. শাহাবউদ্দিন, ইপিজেড থানা সাধারণ সম্পাদক রোকন উদ্দিন, বাকলিয়া থানা সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীন, কোতোয়ালী থানা সাধারণ সম্পাদক জাকির হোসেন, চকবাজার থানা সাধারণ সম্পাদক নুর হোসেন, বায়েজিদ থানা সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, ডবলমুরিং থানা সাধারণ সম্পাদক বাদশা মিয়া প্রমুখ।

শেয়ার করুন