ঘর-বাড়ি ভাংচুরের অভিযোগে আইনানুগ ব্যবস্থা না নেওয়ায় সংবাদ সম্মেলন চট্টগামে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন ইমাম হোসেন পারভেজ।

চট্টগ্রামে ৮৪ নং রহমতগঞ্জে দুলা মিয়ার বসত ঘরে ভূমি বিরোধের জেরে বসত ঘর ভাংচুর ও লুটের অভিযোগ পাওয়া গেছে। এসময় রহমতগঞ্জের বেশ কিছু বাড়ীঘর লুটপাট করা হয়। রবিবার (২২ এপ্রিল) বিকাল ২ টার দিকে এঘটনা ঘটে।

এ ব্যাপারে থানায় জানানোর পরও কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পারভেজ এ কথা জানান।

চট্টগ্রাম প্রেসক্লাবে লিখিত বক্তব্যে ইমাম হোসেন পারভেজ জানান, সন্ত্রাসীদের হামলায় ১০ টি পরিবারের সকল সদস্য আহত হন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীরা ঐ পরিবারের সকল আসবাবপত্র ভাংচুর করে, স্বর্ণালংকার, নগদ প্রয় ৪ কোটি টাকাসহ যাবতীয় মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

তিনি আরো জানান, স্থানীয় খোকন ধরের নেতৃত্বে ৬০ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা করে। এসময় তারা ৩ রাউন্ড ফাঁকা গুলি করে পুরা এলাকায় আতংক ছড়িয়ে দেয়।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় দুলা মিয়া ও খালেদার পরিবারের মধ্যে বসত ঘরের মালিকানা নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ ও আদালতে মামলা বিচারাধীন আছে। এ অবস্থায় গত ১ এপ্রিল পুলিশ কমিশনার বরাবর অভিযোগ করলে ঐ দিন রাত দেড়টার সময় কোতোয়ালী থানার এস আই সজলসহ ১০/১২ জন পুলিশ সদস্য আবেদনকারীর বসত ভিটায় এসে হুমকী দেয় এবং ২২ এপ্রিল সকাল সকাল বাড়ী ঘর ছেড়ে চলে যায় সেই ব্যাপারে হুমকী দেয়। অন্যথায় সন্ত্রাসীদের দ্বারা উচ্ছেদ করা হবে।

বসত ঘরের ক্ষতিগ্রস্ত মালিকেরা জানায়, দুপুরে পরিবার পরিজন নিয়ে খেতে বসেছিলাম সেই সুযোগে বহিরাগত ভাড়াটে লোকজন নিয়ে প্রকাশ্যে আমাদের বসত ঘর ভেঙ্গে সব মালামাল লুট করে অন্যত্র নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিলু আকতার, নূর জাহান বেগম, খুরশিদা বেগম, নূর আকতার, রাশেদা বেগম, ছেনোয়ারা বেগম, দিলোয়ারা বেগম, নাসিমা আকতার প্রমুখ।

শেয়ার করুন