জয়া আহসান এবার ‘বিজয়া’য়

কলকাতার জনপ্রিয় সিনেমা ‘বিসর্জন’। চলচ্চিত্রটি ২০১৭ সালে পায় ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ৬৪ তম আসরে ছবিটি হয় সেরা বাংলা চলচ্চিত্র। ছবিতে অভিনয় করেন এদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এই ছবিতে অভিনয়ের জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডসহ জিতে নেন আরও অনেক পুরস্কার।

সেই রেশ থাকতে থাকতেই ‘বিসর্জন’ সিনেমার সিকুয়্যালের ঘোষণা আসলো। নতুন কিস্তির নাম ‘বিজয়া’। বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন ‘বিসর্জন’ এর পরিচালক কৌশিক গাঙ্গুলি, অভিনেতা আবির চট্টোপাধ্যায়। আরও ছিলেন প্রসেনজিৎ ও পরমব্রত চট্টোপাধ্যায়।

অনুষ্ঠানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন জয়া নিজেই। সেখানে তিনি লিখেছেন, ‘বিসর্জন আমার প্রাণের অত্যন্ত কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গনেশ মন্ডল প্রতিটি চরিত্রই এখনও উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডলরা আবার ফিরছে বড় পর্দায়। বিসর্জনের বিজয়া নিয়ে। আর তারই ঘোষণা হলো গতকাল সন্ধে বেলায়। আমার বিশ্বাস বিসর্জনের মতো বিজয়াও আপনাদের সকলের মন ছুঁয়ে যাবে।’

বিসর্জন সিনেমার পরিচালক কৌশিক গাঙ্গুলী নির্মাণ করবেন বিজয়া। চরিত্র থাকছে সব একই রকম। মে মাসের শেষ নাগাদ শুরু হবে শুটিং। ছবিটি প্রযোজনা করছে ওপেরা।

শেয়ার করুন