শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সমৃদ্ধশালী : সচিব নজিবুর

সুনামগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। তার সুযোগ্য কন্যার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ আজ সমৃদ্ধশালী। যার ফলে বাংলাদেশ পৃথিবীর মানচিত্রে মাথা উঁচু করে দাড়িয়ে আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালে এদেশ পৃথিবীর অন্যান্য উন্নয়নশীল দেশের মত নিজের অবস্থান সৃষ্টি করবে।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকালে সুনামগঞ্জের ছাতক পৌরসভার নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্ভোধন শেষে পৌরসভার মাঠে আয়োজিত এক বিশাল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূখ্য সচিব নজিবুর রহমান।

ছাতক পৌরসভার মেয়র আবুল কামাল চৌধুরীর সভাপতিত্বে ও পৌর সভার সচিব মাহমুদ আলমের পরিচালনায় বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দে, জেলা প্রশাসক মোহাম্মদ সাবিরুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ খান প্রমুখ।

এর পূর্বে সকালে জেলা প্রশাসক ছাতক পৌছালে জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে ছাতক থানায় গার্ড অব অনার দেওয়া হয়। তিনি ইসলামপুর ইউনিয়নের গনেশপুর নিজ গ্রামে মা-বাবার কবর জিয়ারত করেন।

এরপর তিনি গনেশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে হিফজুর রহমান মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। দুপুরে শৈশবের বিদ্যাপীঠ ছাতক বহুমুখী মডেল হাইস্কুলে এক মতবিনিময় সভায় যোগ দেন।

ছাতক উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। তিনি মুক্তিযোদ্ধা কমল্পেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও উপজেলা পরিষদ চত্ত্বরে দূর্বিন শাহ মঞ্চের উদ্ভোধন করেন। সর্বশেষ সন্ধ্যায় সুনামগঞ্জ যাত্রাপথে বুড়াইরগাঁও কমিউনিটি ক্লিনিক ও জাওয়া বুড়াইরগাঁও গুচ্ছগ্রাম আশ্রায়ন প্রকল্পের কার্যক্রম পরির্দশন করেন।

শেয়ার করুন