চাকরির লোভ দেখিয়ে টাকা আদায়
লাইফওয়ে বাংলাদেশ এমএলএম কোম্পানীর ২৩ প্রতারক গ্রেফতার

রাজধানীর উত্তরা থেকে এমএলএম কোম্পানির নামে চাকরির লোভ দেখিয়ে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে ২৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (২৯ এপ্রিল) রাতে উত্তরার ১০ নম্বর সেক্টরে একটি সুসজ্জিত অফিসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- তথাকথিত কোম্পানির পরিচালক মো. জিয়াউর রহমান (৪৫), ডিস্ট্রিবিউটর মো. গোলাম কিবরিয়া (৩৯) ইনচার্জ মো. রাশেদুর রহমান ওরফে সুমন (৪০), মো. সুমন (১৯), মো. রবিন (১৭), আমিনুল ইসলাম ওরফে সোহেল (২৪), মো. মাহবুবুর রহমান (২৪), মো. রুহুল আমিন (২৫), মোহাইমিনুল ইসলাম (২৮), সজীব হোসেন (২৪), মো. ইমন মিয়া (১৮), মো. সাইফুল ইসলাম (২৬), মো. শরীফুল ইসলাম (২৪), মো. আরিফুল ইসলাম (২৫), মো. নাঈম (২২), আবুল কালাম (৩২), মো. সাকিব (২৫), আমজাদ হোসেন (২০), মো. হরমুজ আলী (১৯), মো. শাহিন ইসলাম (২৪), দেলোয়ার হোসেন (২৫), নয়ন চন্দ্র রায় (২৫) ও মো. বিটু মিয়া (২৪)।

র‌্যাব ১১-এর সহকারী পরিচালক এএসপি মো. নাজমুল হাসান বলেন, ১৬ হাজার ও তার চেয়ে বেশি বেতনের প্রতিশ্রুতি দিয়ে তিনটি ভিন্ন প্যাকেজে চাকরি দেয়ার কথা বলে ২৭ হাজার ১০০, ৩৭ হাজার ১০০ ও ৪৭ হাজার ১০০ টাকা করে আদায় করতেন গ্রেফতারকৃতরা_এমন অভিযোগ পাওয়ার পর শনিবার রাতে অভিযান চালিয়ে সুসজ্জিত লাইফওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়া এমএলএম কোম্পানি অফিস থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে তিন লাখ ৪৫ হাজার ৭২৫ টাকা, ৩৭টি মোবাইল ফোন, কম্পিউটারের পাঁচটি মনিটর, দুটি কম্পিউটার, দুটি টেলিভিশন, একটি প্রিন্টার, একটি ল্যাপটপ, চারটি স্ট্যাম্প, একটি ভুয়া ট্রেড লাইসেন্স ও বিপুল পরিমাণ ভুয়া ডকুমেন্ট উদ্ধার করা হয়।

চাকরি প্রত্যাশীরা বিষয়টি বুঝতে পেরে টাকা ফেরত চাইলে তাদের আটকে রেখে মারধর করা হতো। অভিযানে এ রকম আটকে রাখা ৩১ জনকে উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন