ইউপি চেয়ারম্যান সিরাজুল হত্যায় আসামির জবানবন্দি

নরসিংদী প্রতিনিধি : সন্ত্রাসীদের গুলিতে নিহত বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক হত্যা মামলার আসামি আব্দুল আলী মৃধা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রবিবার (৬ মে) বিকালে মামলার তদন্ত কর্মকর্তা রায়পুরা থানার উপ-পুলিশ পরিদর্শক তারক চন্দ্র শীল আসামি আব্দুল আলী মৃধাকে নরসিংদীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওয়ায়েজ আল করুনীর আদালতে উপস্থাপন করেন। পরে সন্ধ্যায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন।

পুলিশ সুপার জানান, আটক আবদুল আলী মৃধা বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে হত্যাকাণ্ড নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এই মুহূর্তে তদন্তের স্বার্থে কারো নাম ও তথ্য প্রকাশ করা যাচ্ছে না। তবে অচিরেই হত্যাকাণ্ডের নেপথ্যের কারণ উদঘাটনসহ হত্যা রহস্য উন্মোচন সম্ভব হবে।

উল্লেখ্য, টানা সাতবারের নির্বাচিত বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক গত বৃহস্পতিবার (৩ মে) দুপুরে রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ত্রাণ, দুর্যোগ ব্যবস্থাপনার সভা শেষে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি বাঁশগাড়ি ফিরছিলেন। একই উপজেলার আড়াকান্দায় পৌঁছলে একদল সন্ত্রাসী তার মোটরসাইকেলের গতিরোধ করে তাকে গুলি ও কুপিয়ে গুরুতর আহত করে এবং একটি জলাভূমিতে ফেলে দেয়। পরে গুলির আওয়াজ শুনে আশেপাশের লোকজন দৌড়ে এসে তাকে প্রথমে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান সিরাজুল হক।

ঘটনার দুই দিন পর নিহতের পুত্র আশরাফুল হক আব্দুল আলী মৃধাসহ ৩০জনকে আসামি করে রায়পুরা থানায় একটি হত্যা মামলা করেন।

থানার ওসি মোঃ দেলোয়ার হোসেন জানান, মামলার পর এজাহারভুক্ত আসামি আব্দুল আলী মৃধাকে রায়পুরা উপজেলার পাড়াতলি ইউনিয়নের কাচারিকান্দি থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনায় জড়িত বলে স্বীকার করার পর তাকে আদালতে উপস্থাপন করা হয়।

শেয়ার করুন