হাটহাজারীতে তুচ্ছ ঘটনার জেরে শ্রমিক নিহত, আটক ২

হাটহাজারী উপজেলার ফতেহপুর এলাকায় তুচ্ছ ঘটনার জের ধরে এক শ্রমিকের কাঠের বাটামের আঘাতে আলী আকবর (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। রবিবার (৬ মে) দিবাগত রাত ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ এ ঘটনায় ঘাতক সোহেল ইসলামকে (২১) সোমবার (৭ মে) সকালে আটক করেছে।

নিহত আলী আকবর ফতেহপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ফকিরা মসজিদ দুবাই শামশুস আলমের বাড়ির মৃত ফয়েজ আহমদের পুত্র। অপরদিকে ঘাতক সোহেল চাঁপাই নবাবগঞ্জ জেলাধীন ভোলারহাট থানার খাইবাড়ী এলাকার আব্দুস শুক্কুরের পুত্র।

এ ঘটনায় হাটহাজারী মডেল থানায় ৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত আলী আকবরের ২ মেয়ে ১ ছেলে সন্তান রয়েছে।

জানা যায়, ফতেহপুর ইউনিয়নের কুলালপাড়া প্রবাসী সবুজ রুদ্রের নির্মিত ভবনে রবিবার শ্রমিকের কাজ করতে যায় মো. আলী আকবর, সোহেলসহ আরো কয়েকজন যুবক। বিকাল সাড়ে ৪টার দিকে সোহেলের পূর্বের কাজের মুজুরী বাবদ কিছু টাকা না দেওয়ায় আলী আকবরের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সোহেল ভবনে থাকা একটি কাঠের বাটাম নিয়ে আলী আকবরকে মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে একটি ক্লিনিকে নেয় পরে তার অবস্থার বেগতিক দেখে তাকে দ্রুত চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

ঘটনার পরপরই স্থানীয়রা ভবনে কর্মরত রাব্বুল, নামে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। সোমবার স্থানীয়রা ১নং রেল গেইটস্থ কারিগরপাড়া নূর ইসলামের ভাড়া বাসা থেকে সোহেলকে আটক করে।