অর্থনৈতিক জোনে কাজ পেতে হলে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ করতে হবে

মীরসরাই প্রতিনিধি : মীরসরাইয়ের অর্থনৈতিক জোন এলাকায় যার যার যোগ্যতা অনুযায়ী মর্যাদা সম্পন্ন কাজ পেতে হলে আপনার সন্তানদের কারিগরি শিক্ষায় সুশিক্ষিত করতে হবে। শুধু আপনার সন্তান নয় আপনার সকল তরুণ বেকার যুবকদের ও কারিগরি শিক্ষায় সক্ষমতা অর্জনের উপর গুরুত্বারোপ করতে হবে।

বুধবার (১৬ মে) দুপুর ১২টায় মীরসরাই উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়ন পরিষদের হলরুমে মীরসরাই অর্থনৈতিক অঞ্চল স্থাপন ও শীর্ষক প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহন ও ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরন ও আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

তিনি আরো বলেন, আপনাদের যাদের জমি অধিগ্রহন করা হয়েছে তাদের সন্তানদের আগে এই অর্থনৈতিক অঞ্চলে চাকুরী দেওয়া হবে। তাই আপনার সন্তানদের শুধু শ্রমিকের কাজ যেন না করতে হয়। শ্রমিকের কাজ ছাড়া আরো অনেক কাজ হবে এই অর্থনৈতিক অঞ্চলে তাই তাদেরকে কারিগরি সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।

সভায় সভাপতিত্ব করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির এবং সঞ্চালনা করেন একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোহাম্মদ মমিনুর রশিদ, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল এর মহাব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান, মীরসরাই উপজেলা আ’লীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা প্যানেল চেয়ারম্যান-২ ইয়াছমিন আক্তার কাকলি, ১৩নং মায়ানী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম.আলা উদ্দিন, ৬নং ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুুরুল মোস্তফাসহ প্রমুখ।

অনুষ্ঠানে ভূমি অধিগ্রহন ও ক্ষতিগ্রস্থ ৩২ জনের মাঝে প্রায় আড়াই কোটি টাকার চেক বিতরন করা হয়।

শেয়ার করুন