শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগ : সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা গাজীপুরে

আব্দুল মালেক

গাজীপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে গাজীপুরের শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেকের (৪৮) বিরুদ্ধে তথ্য ও যোগোযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা রুজু হয়েছে।

বুধবার (২৩ মে) রাতে গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মৃধা জর্জ বাদী হয়ে শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করলে বৃহস্পতিবার (২৪ মে) রাতে তা মামলা হিসেবে রুজু হয়।

আব্দুল মালেক শ্রীপুর পৌর এলাকার চন্নাপাড়া গ্রামের হাজী হাছেন আলীর ছেলে। তিনি বর্তমানে মাইটিভি ও দৈনিক আলোকিত বাংলাদেশের শ্রীপুর প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। নবগঠিত শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০ মে রবিবার দিবাগত রাতে ‘হৃদয়ে বাংলাদেশ’ নামে একটি ফেসবুক পেইজ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৈশোর কালের একটি ছবি পোস্ট করে ‘ইনি কে হতে পারেন’ জানতে চাওয়া হয়। পরে অভিযুক্ত আব্দুল মালেক মন্তব্যের জায়গায় লেখেন ‘সারা বিশ্বের শ্রেষ্ঠ ডায়নী’। এতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাদী হয়ে আব্দুল মালেকের বিরুদ্ধে অভিযোগ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল মালেক জানান, তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করতে গত কয়েকদিন যাবত বিভিন্ন ব্যক্তির পোস্টে বিরূপ মন্তব্য করছেন। পরে বিষয়টি অবগত হওয়ার পর বুধবার রাতে তিনি শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি করেন। প্রধানমন্ত্রীর নামে তিনি কটূক্তি করার লোক নন, এসব তার
বিরুদ্ধে ষড়যন্ত্র।

শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর প্রেসক্লাবের জরুরি সভা ডেকে অভিযুক্ত আব্দুল মালেককে সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ব্যাপারে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম জানান, অভিযুক্ত আব্দুল মালেককে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন