গিকা চৌধুরীকে গ্রেফতারের দাবীতে নগর ছাত্রলীগের মিছিল ও সমাবেশ

গিকা চৌধুরীকে গ্রেফতারের দাবীতে নগর ছাত্রলীগের মিছিল ও সমাবেশ। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার প্রকাশ্যে হুমকি দেয়ার প্রতিবাদে যুদ্ধাপরাধে দন্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এক মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর হালিশহর নয়াবাজার প্রদক্ষিণ করে বড়পোল মোড়ে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

রবিবার (৩ জুন) বিকাল ৩টায় আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন নগর ছাত্রলীগের সহ সভাপতি ফররুখ আহমেদ পাভেল। সঞ্চালনায় ছিলেন নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানি জনি।

বক্তারা বলেন- একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী গিকা চৌধুরীর পরিবার স্বাধীনতার পর থেকে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে নিরবিচ্ছিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত সাকা চৌধুরী আমৃত্যু দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল। চট্টগ্রামের অসংখ্য আওয়ামী লীগ নেতা-কর্মী হত্যাকাণ্ডের হোতা এ পরিবারের সদস্যরা সুযোগ পেলেই রাষ্ট্র ও আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে ওঠে। অতি সম্প্রতি ফটিকছড়িতে প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিত করে গিয়াস কাদেরের হুমকি জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলে আমরা মনে করি। বক্তারা আরো বলেন-কুখ্যাত যুদ্ধাপরাধীর ভাই গিয়াস কাদের প্রধানমন্ত্রীকে নিয়ে যে ঔদ্ধর্ত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন, তা জননেত্রী শেখ হাসিনার জন্য নিবেদিত প্রাণ লক্ষ লক্ষ নেতাকর্মীর অন্তরে আঘাত করেছে। আমরা চাই, গিয়াস কাদেরকে অবিলম্বে গ্রেপ্তার করা হোক। তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক।

উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, উপ দপ্তর সম্পাদক আশরাফ উদ্দিন টিটু, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য নাদিম উদ্দিন, জি এস আমিনুল করিম, উপ সম্পাদক কাজী মাহমুদুল হাসান রনি, আবু হানিফ রিয়াদ, মিজানুর রহমান মিজান, এম আর হৃদয়, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসেন বাথেন প্রমুখ।

শেয়ার করুন