চকরিয়ায় ভাগিনার ছুরিকাঘাতে মামা খুন, স্ত্রী আটক

কক্সবাজার : চকরিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাবেক প্রেমিকার ছবি আপলোড দেওয়াকে কেন্দ্র করে ভাগিনা জকির আলমের ছুরিকাঘাতে মামা নুরুল আবছারকে (৪৫) খুন করা হয়েছে।

বুধবার (১৩ জুন) দুপুরে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ ভাঙ্গারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নুরুল আবছার ওই এলাকার আব্বাস আহমদের পুত্র। ঘটনার পরপর জকির আলম পালিয়ে যায়। পরে জকির আলমকে পালিয়ে যেতে সাহায্য করায় তার স্ত্রী হোসনে আরা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, বুধবার সকাল ১০টার দিকে ঈদ উপলক্ষ্যে জকির আলম ও স্ত্রী গ্রামের বাড়িতে আসেন। দুপুরে জকির বাড়ি থেকে বের হলে পুরানো প্রেমিকের ছবি ফেইসবুকে পোষ্ট দেয়ার রেশ ধরে মামা নুরুল আবছারের সাথে তর্কে জড়িয়ে পড়েন, পরে হাতাহাতি হলে ভাগিনা জকির কোমর থেকে ছুরি বের করে মামাকে ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই নুরুল আবছার মারা যায়।

স্থানীয় লোকজন জকিরকে ধরতে ধাওয়া দিলে জকির শ্বশুর বাড়িতে লুকিয়ে পড়ে। সেখান থেকে স্ত্রী ও শ্বাশুড়ির সহায়তায় পালিয়ে যায় জকির। হত্যার অভিযোগে জকিরকে পালাতে সহায়তা করায় স্ত্রী হোসনে আরাকে আটক করা হয়। এসময় শ্বাশুড়িও পালিয়ে যায়।

স্থানীয়দের বরাত দিয়ে চকরিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ৫ বছর পূর্বে মায়ের চাচাতো ভাই নুরুল আবছারের মেয়ের সাথে প্রেম ছিলো জকির আলমের। প্রেম চলাকালেই প্রথমে জকির অন্যত্র বিয়ে করে সংসার করছিল। পরে প্রেমিকার মামাতো বোনের বিয়ে হলে পুরনো প্রেমের ছবি ফেইসবুকে আপলোড করে জকির।

ওসি আরো বলেন, ওই ছবি প্রচারের পর দু’পরিবারের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়। স্থানীয়ভাবে সালিস বৈঠক ডাকা হলে জকির পালিয়ে যায় চট্টগ্রামে। জকির চট্টগ্রামে দর্জির কাজ ও তার স্ত্রী একটি গার্মেন্টে চাকুরী করত।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।