গাজীপুরে কাঠ ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার

গাজীপুরের শ্রীপুরে ঈদের রাতে নিখোঁজের দুদিন পর ব্যবসায়ী নজরুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ।

সোমবার (১৮ জুন) সকাল সাড়ে ৯টায় উপজেলার এমসিবাজার-শিশুপল্লী সড়কের মাজম আলী মোড় থেকে লাশটি উদ্ধার কর হয়।

নিহত নজরুল টেপিরবাড়ী (দেওচালা) গ্রামের সাহাব উদ্দিনের ছেলে। তিনি ভিন্ন এলাকা থেকে গাছ (কাঠ) কিনে স্থানীয় এমসিবাজারে বিক্রি করতেন।

নিহতের ভাতিজা জসীম উদ্দিন জানান, ঈদের দিন শনিবার পাশের লোহাই (ডোমবাড়িচালা) গ্রামে শ্বশুরবাড়িতে বেড়াতে যান।

সেখানে শ্যালক আলীম উদ্দিনের ছেলে মোক্তার হোসেনের কাছে পাওনা ৮০ হাজার টাকা চান নজরুল। তবে মোক্তার টাকা দেননি।

এর পর নজরুল নিজ বাড়িতে লোকজন না থাকায় শ্বশুরবাড়ি চলে যাওয়ার কথা বলেন। তখন মোক্তারকে সঙ্গে করে নজরুলকে বাড়িতে পাঠান তার স্ত্রী।

জসীম জানান, নজরুলকে বাড়ি পৌঁছে ফোন করে জানাতে বলেছিলেন তার স্ত্রী। কিন্তু গভীর রাতেও তিনি ফোন করেননি এবং তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এর পর স্ত্রী খোঁজ নিয়ে জানতে পারেন নজরুল বাড়ি ফেরেননি।

পরে রবিবার মোক্তারকে খবর দিয়ে এনে নজরুলের নিখোঁজের বিষয়ে জানতে চান তার পরিবারের লোকজন।

মোক্তার জানান, শনিবার রাতে নজরুলকে তিনি এমসিবাজারে পৌঁছে দিয়েছেন। এর পর আর কিছুই তিনি জানেন না।

এদিকে সোমবার সকালে স্থানীয়রা মাজম আলী মোড়ে বস্তার ভেতর লাশ দেখতে পেয়ে থানায় খবর দেন। পুলিশ এসে বস্তা খুললে স্থানীয়রা ব্যবসায়ী নজরুলের লাশ শনাক্ত করেন।

শ্রীপুর থানার এসআই মোহসীন হোসাইন জানান, নিহতের গলায় রশি দিয়ে পেঁচানোর মতো দাগ রয়েছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তাকে অন্য কোথাও শ্বাসরোধে হত্যা করে রাতের আঁধারে লাশ চটের বস্তায় ভরে সড়কের পাশে ফেলে রেখে গেছে।

নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান এসআই।