‘নীরব ডাকাতি’ ঠেকাতে বিএনপি প্রস্তুত : মোশাররফ

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ তুলে বিএনপি নেতা ডঃ খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গাজীপুরের আসন্ন ভোটে সে রকম কিছু হলে তা প্রতিহত করতে তার দলের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।

শুক্রবার (২২ জুন) গাজীপুরের রওশন রোড এলাকায় ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে এমন মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মোশাররফ বলেন, “খুলনায় তাদের কৌশল আমরা দেখেছি। গাজীপুরে তাদের তেমন নীরব ভোট ডাকাতি প্রতিহত করার জন্য আমাদের নেতাকর্মীরা প্রস্তুত।”

গত ১৫ মে খুলনা সিটি নির্বাচনে মতাসীন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক প্রায় ৬৬ হাজার ভোটে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে হারিয়ে মেয়র নির্বাচিত হন।

ওই নির্বাচনে বড় কোনো গোলযোগ বা সহিংসতার ঘটনা না ঘটলেও বেশ কিছু কেন্দ্রে অনিয়মের প্রমাণ পাওয়ার কথা বলেছেন নির্বাচন পর্যবেকরা। আর বিএনপির অভিযোগ, খুলনায় ‘নীরব ভোট ডাকাতি’ হয়েছে।

এর এক মাস দশ দিনের মাথায় আগামী ২৬ জুন নতুন মেয়র ও কাউন্সিলর নির্বাচনের জন্য ভোট দিতে যাচ্ছে গাজীপুরবাসী। নির্বাচন ঘিরে এখন প্রচার-প্রচারণায় সরগরম ঢাকার পাশের এই নগরী।

গণসংযোগের সময় সিটি কর্পোরেশন নির্বাচনের চেয়ে বছর শেষে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনের ওপর বেশি জোর দেন বিএনপির জ্যেষ্ঠ নেতা মোশাররফ।

তিনি বলেন, “সরকার আমাদের সঙ্গে আলোচনা করুক বা না করুক, বিএনপি এখন সবচেয়ে বড় জনপ্রিয় দল। আমাদের বক্তব্য স্পষ্ট, নির্বাচনকালীন নিরপে সরকারের অধীনে, সংসদ ভেঙে দিয়ে এবং সেনাবাহিনী মোতায়েনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন চাই। জনগণের দাবিও সেটা।

সরকার ‘জনগণের দাবি’ মেনে নিলে বিএনপি খালেদা জিয়াকে ‘মুক্ত করার মাধ্যমে’ আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ হোসেন।