অনিক হত্যার প্রধান দুই আসামি ভারতে গ্রেফতার

গ্রেফতার মহিউদ্দিন তুষার ও এখলাস

চট্টগ্রাম : নগরের চট্টেশ্বরী পল্টন রোডে গাড়ির হর্ন দেওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে আবু জাফর অনিক (২৬) হত্যার প্রধান দুই আসামিকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ।

সোমবার (২৫ জুন) বেনাপোল সীমান্তে বাংলাদেশ পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। গ্রেফতারকৃত দুইজন হলেন, অনিক হত্যা মামলার প্রধান আসামি মহিউদ্দিন তুষার (৩০) এবং এখলাস (২২)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসাইন বলেন, শুক্রবার রাতে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় আত্মগোপন থাকা অবস্থায় অনিক হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করে সেদেশের পুলিশ। প্রক্রিয়া শেষে সোমবার দুইজনকে আমাদের পুলিশের কাছে হস্তান্তর করে।

১৭ জুন রাতে চট্টেশ্বরী পল্টন রোডে গাড়ির হর্ন দেওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে খুন হন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. নাছির উদ্দিনের ছেলে আবু জাফর অনিক (২৬)। আবু জাফর অনিক পেশায় গাড়ি চালক। সেদিন বিকেল ৫টার দিকে গাড়ির হর্ন দেওয়াকে কেন্দ্র করে আবু জাফর অনিকের ছোট ভাই আবু হেনা রনিকের সঙ্গে কথা কাটাকাটি হয় কিছু যুবকের। পরে রাত ৮টার দিকে সেই সমস্যা সমাধানে গিয়েছিলেন বড়ভাই ও বাবা। সেখানে বাবার সামনে অনিককে ছুরিকাঘাত করে মহিউদ্দীন তু্ষার ও তার সহযোগিরা।

পরে এ ঘটনায় ১২ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন অনিকের বাবা মো. নাছির উদ্দিন। মামলার আসামিরা হলেন, মহিউদ্দীন তুষার (৩০), মিন্টু (৩২), ইমরান শাওন (২৬), ইমন (১৬), শোভন (২৪), রকি (২২), অপরাজিত (২২), অভি (২১), বাচা (২২), এখলাস (২২), দুর্জয় (২১) এবং অজয় (২১)।

শেয়ার করুন