ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

চট্টগ্রাম : নগরীর খ্যাতনামা চিকিৎসা প্রতিষ্ঠান ম্যাক্স হাসপাতালে চিকিৎসায় অবহেলা ও ভুল চিকিৎসায় আড়াই বছরের এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত রাফিদা খান সমকালের স্টাফ রিপোর্টার রুবেল খানের একমাত্র মেয়ে। অভিযুক্ত নার্স ভুল ইনজেকশন প্রয়োগের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। পরে চকবাজার থানা পুলিশ অভিযুক্ত ডিউটি ডাক্তার, নার্স ও সুপারভাইজারকে আটক করেছে।

শুক্রবার (২৯ জুন) রাতে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনায় জড়িত অভিযুক্তদের থানা পুলিশ গ্রেফতারের ঘটনায় চিকিৎসকদের সংগঠন বিএমএ’র এক শীর্ষ নেতা চকবাজার থানার অফিসার্স ইনচার্জ আবুল কালামের সাথে ঔদ্বত্যপূর্ণ আচরণ করে। চিকিৎসা ব্যবস্থা অচল করে দেয়ার হুমকি দেয়।

চকবাজার থানা পুলিশ অভিযুক্ত ডিউটি ডাক্তার, নার্স ও সুপারভাইজারকে আটক করলে বিএমএ’র স্থানীয় সাধারণ সম্পাদক ফয়সাল ইকবালের নেতৃত্বে একদল লোক থানার অফিসার ইনচার্জ আবুল কালামের সঙ্গে ঔদ্বত্যপূর্ণ আচরণ করে এবং একঘণ্টার মধ্যে সারা চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা অচলের হুমকি দেয়। একই সঙ্গে ঘোষণা দেয়, তারা কোনো সাংবাদিকের চিকিৎসা করবে না।

ফয়সালের ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রেক্ষিতে ওসি বলেন, এ মৃত্যু নিয়ে সারা চট্টগ্রামে সাংবাদিকদের মধ্যে ব্যাপক অসন্তোষ ছড়িয়ে পড়ে। নার্স নিজেও ভুল ইনজেকশন প্রয়োগের কথা স্বীকার করেছে তাই তাদের আটক করা হয়েছে। তদন্তের পর তাদের বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে। তিনি বিএমএ নেতার নেতৃত্বে এ ধরণের আচরণ আইন লঙ্ঘন বলে উল্লেখ করেন।

ঔদ্ধত্যপূর্ণ আচরণে উপস্থিত সাংবাদিক নেতারা প্রতিবাদ করলে ফয়সালসহ অন্যরা নেতিবাচক মন্তব্য করেন । তারা বারবার চিকিৎসা ব্যবস্থা অচলের হুমকি দেন।

শেয়ার করুন