নিখোঁজের ৯দিন পর যুবকের লাশ উদ্ধার নাইক্ষ্যংছড়ির পাহাড়ে

শামীম ইকবাল চৌধুরী : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড়ে নিখোঁজের ৯দিন পর এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২ জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের ৪নং ওয়ার্ড ক্যাজাইহ্লা মার্মার ঘোনা নামক স্থানে দুই পাহাড়ের মাঝখানে মাটি খুঁড়ে লাশটি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত লাশটি ইউনিয়নের ৪নং ওয়ার্ড করলিয়ামুরা গ্রামের বাসিন্দা মোঃ হোছনের পুত্র আব্দুল হাকিমের (২৮)।

নিহতের পিতা মোঃ হোছন জানান, গত ২৩ জুন সকাল সাড়ে ১১টার দিকে এক ব্যক্তি আমার ছেলেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। এরপর থেকে তার কোন ধরনের খোঁজ খবর না পেয়ে রবিবার (১ জুলাই) বিষয়টি নিকটবর্তী বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিতভাবে জানাই।

বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয় শতশত লোকজন গহীন পাহাড়ে সোমবার সকাল থেকে তল্লাশি শুরু করে। ঐ সময় লোকজন দুই পাহাড়ের মাঝখানে সমতল জায়গায় নতুন মাটির গর্তের সন্ধান পায়। ঘটনাটি সাথে সাথে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে এলাকাবাসী ও পরিবারের সদস্যরা জানালে চেয়ারম্যান ঘটনাটি বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ একেএম হাবিবুল ইসলাম ও সহকারী ইনচার্জ মোঃ আবু মুসাকে অবহিত করেন।

খবর পেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছায় এবং ঘটনাস্থল থেকে নতুন মাটি দেখার পর সন্দেহ হলে গর্ত খুড়ে দেখতে পায় এক ব্যক্তির লাশ। ঐ সময় পরিবারের সদস্যরা লাশ দেখে আব্দুল হাকিম বলে সনাক্ত করে।

এছাড়া গর্ত থেকে লাশের সাথে একটি ছোট ছুরি, ছাতা, মোবাইলের ব্যাটারী ও গামছা উদ্ধার করা হয়।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) একেএম হাবিবুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে তিনি সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীদের সাথে নিয়ে মাটি খুড়ে গর্ত থেকে লাশটি উদ্ধার করেন এবং লাশটি ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে নিহত আব্দুল হাকিমের মা আমেনা খাতুন তার ছেলের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে সুষ্ঠু তদন্ত পূর্বক ন্যায় বিচার পাওয়ার আশা ব্যক্ত করেন।

শেয়ার করুন