প্রজেক্টের মাছ চুরি : ট্রাক জব্দ থানায় মামলা কালীগঞ্জে

প্রজেক্টের মাছ চুরি : ট্রাক জব্দ থানায় মামলা কালীগঞ্জে

লালমনিরহাট প্রতিনিধি : জেলার কালীগঞ্জ উপজেলায় পাটিকাপাড়া প্রজেক্ট থেকে প্রায় লক্ষাধিক টাকার মাছ চুরি হয়েছে। এ ঘটনায় ৬ জুলাই প্রজেক্টের মালিক হাজী মোঃ শাহ আলম বাদী হয়ে এজাহারভুক্ত ১৫ জনসহ অজ্ঞাতনামা ৪০/৫০ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ চোরাই মাছভর্তি ট্রাকটি জব্দ করেছে। তবে কাউকে গ্রেফতার করতে পারেনি।

মামলার বিবরনে জানা যায়, উপজেলার ৫নং চন্দ্রপুর ইউনিয়নের পাটিকাপাড়া ত নং ওয়ার্ড মৌজায় ৯ একর জমিতে ৮ বছর ধরে মৎস্য প্রকল্প করে মাছ চাষ করে আসছেন। গত বছর এ প্রজেক্ট থেকে প্রায় ২০ লক্ষ টাকার মাছ বিক্রি করা হয়। এবছর আরো বেশি পরিমাণ মাছ বিক্রির আশা ছিল প্রজেক্ট মালিকের।

কিন্তু গত ৬ জুলাই দুপুর ১২ টায় উপজেলার মৎস্য প্রকল্পে আফাজ উদ্দিন(৬০), শাহা আলম(৪০), রুবেল(৩২), সকলের পিতা আলহাজ্ব কমর উদ্দিন। আমিনুর(৪৪), উকিল(৪০), মজিবর(৪৮), হাসু(৪৫), আঃ মান্নান(৫০), করিম(৫০), আবুল কাশেম(২৬), আমান আলী(৩০), কামাল(২৫), তোতা(৩০) তোফাজ্জল(৫৮), আবু তালেব(৪৫)সহ অজ্ঞাতনামা ৪০/৫০ জন মিলে প্রায় বার লক্ষ টাকার মাছ চুরি করে।

প্রজেক্টের মাছ চুরি : ট্রাক জব্দ থানায় মামলা কালীগঞ্জে

প্রজেক্ট মালিক আলহাজ্ব শাহ আলম এ প্রতিনিধকে জানান, ১ ও ৩ আসামী আমার বিমাতা ভাই। তাদের সাথে আমার পারিবারিক ও জমিজমার বিরোধ ছিলো। আমি বাড়ীতে না থাকার সুযোগে ওই বিরোধের জের ধরে আমার অজান্তে অন্যান্য আসামীরা লাঠি সোটা লোহার রড, ধারালো অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে আমার স্ত্রীর দখলীয় জমিতে থাকা প্রজেক্ট অনাধিকার প্রবেশ করে। ৪/৫ টি খোতা জাল দিয়ে প্রায় ১৫০ মন মাছ চুরি করে। আমি মাছ চুরির সংবাদ পেয়ে দ্রুত প্রজেক্টের উদ্দেশে যাওয়ার পথে মাছসহ ১টি পিকাপ ভ্যানকে আটক করি।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মকবুল হোসেন বলেন, দিন দুপুরে মাছ চুরির ঘটনায় মামলা হয়েছে। ঘটনাস্থল হইতে ৫মন মাছ জব্দ করা হয়েছে। উক্ত মামলার এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

শেয়ার করুন