উপজেলা চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদ
বিক্ষোভে থমথম পরিস্থিতি : খাগড়াছড়িতে সেনাবাহিনীর টহল

প্রকাশ্যে দিবালোকে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গনতান্ত্রিক যুব ফোরাম।

শুক্রবার (১৩ জুলাই) বিকেলে তিন সংগঠনের নেতাকর্মীরা স্বনির্ভরস্থ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে স্বনির্ভর বাজার পুলিশ বক্সের সামনে থেকে ঘুরে শহীদ অমর বিকাশ চাকমা সড়কে গিয়ে সমাবেশ করে।

এতে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, প্রকাশ্য দিবালোকে জেলা শহরের প্রাণকেন্দ্র কোর্ট বিল্ডিং প্রেস ক্লাবের মতো জায়গায় প্রশাসনের নিরাপত্তা বলয়ের মধ্যে মদদে সংস্কারবাদী (জেএসএস’র) সন্ত্রাসীরা উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলা চালিয়ে তাকে অপহরণ ও হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ করে। খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্র্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সমাবেশ থেকে।

এদিকে, উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর সন্ত্রাসী হামলার খবর ছড়িয়ে পরায় শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহম্মদ খান জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, আইনশৃংখলা পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রনে। তবে, শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনির ওপর সন্ত্রাসী হামলা, আটক ৪