এবার জেএসএস কর্মীকে গুলির পর গলা কেটে হত্যা খাগড়াছড়িতে

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (প্রসীত খীসা) সমর্থীত কর্মী জ্ঞানেন্দু চাকমা খুন হওয়ার পর, এবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) সমর্থীত এক কর্মীকে প্রথমে গুলি, পরে গলা কেটে হত্যা করেছে একদল সন্ত্রাসী।

রোববার (১৫ জুলাই) ভোরে মাটিরাঙা উপজেলার তাইন্দং ইউনিয়নের সর্বস্বেরপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শান্তি জীবন চাকমা (৪০) একই গ্রামের রাঙ্গাচোখা চাকমার ছেলে। এ ঘটনার জন্য ইউপিডিএফ (প্রসীত খীসা))কে দায়ী করেছে জেএসএস (এমএন লারমা)।

সূত্রে জানা গেছে, শান্তি জীবন চাকমা ভোরে নিজের ঘর থেকে বের হলে সন্ত্রাসীরা তাকে হত্যা করার চেষ্টা করেল,পালিয়ে যাওয়ার সময় বাড়ির নিচে পাহাড়ের পাদদেশে তাকে গুলি করা হয়। পরে গলাকেটে হত্যা নিশ্চিত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাইন্দং ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ন কবীর জানান, ‘রোববার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। গুলি করার পর তাকে গলাকেটে হত্যা করা হয়।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা
জানান, ইউপিডিএফ (প্রসীত খীসার) গ্রুপই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। নিহত শান্তি জীবন চাকমা মাটিরাঙা উপজেলার
(জেএসএস-এমএন লারমা) অঙ্গসংগঠন যুব সমিতির সক্রিয় সদস্য। তবে, ইউপিডিএফে (প্রসীত খীসা) কেন্দ্রীয় সংগঠক
মাইকেল চাকমা জানান, এ ঘটনার সঙ্গে ইউপিডিএফ কোনোভাবেই জড়িত নয়। তবে ঘটনাস্থল তাইন্দং ভারতীয়
সীমান্তবর্তী হওয়ায় এর সুষ্ঠু তদন্ত হওয়া উচিত।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পৌঁছেছে। লাশ উদ্দার করা হলে মাটিরাঙ্গা থানায় আনার পর, খাগড়াছড়ি সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্যে পাঠানো হবে।
উলে­খ্য, গত বৃহস্পতিবার আলুটিলা পর্যটনের এলজিডির বাগান এলাকায় প্রতিপক্ষের গুলিতে জ্ঞানেন্দু চাকমা (৪০) নামে এক ইউপিডিএফ কর্মী নিহত হন। এছাড়া গত শুক্রবার ইউপিডিএফ সমর্থিত খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর সন্ত্রীসারা হামলা করে। এই হামলার জন্যও (জেএসএস-এমএন লারমা) কে দায়ী করে, ইউপিডিএফ (প্রসীত খীসা)।