বায়েজিদে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত, আহত মা

চট্টগ্রাম : নগরীর বায়েজিদে সড়ক দুর্ঘটনায় রেশমী আক্তার (৬) নামের এক শিশু মারা গেছে। সে স্থানীয় একটি স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম মো. আনিছুর রহমান। একই ঘটনায় শিশুর মা জেসমিন আক্তার গুরুতর আহত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শনিবার (২১ জুলাই) রাত ৯টার দিকে শেরশাহ বাংলাবাজার এলাকার আরেফিন নগরে এ ঘটনা ঘটে। চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোরে শিশু রেশমী মারা যায়।

নিহতের প্রতিবেশী লিমা আক্তার জানান, রাত অনুমান ৯টার দিকে মা ও মেয়ে ওই সড়ক দিয়ে বাসায় ফিরছিলো। এমন সময় পিছন দিক থেকে একটি সিএনজি অটোরিক্সা এসে ধাক্কা দিলে তারা দু’জনই গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করে। রোববার ভোরের দিকে শিশু রেশমী মারা যায়। পরে নিহতের বাবার ইচ্ছায় ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানা পুলিশের উপ-পরিদর্শক খায়রুল ইসলাম বলেন, একটি দুর্ঘটনা। কি আর করা। শিশু রেশমী মারা গেছে। তবে তার মা গুরুতর অসুস্থ। চিকিৎসাধীন আছে। আপাতত ময়নাতদন্ত ছাড়াই শিশুর লাশ নিহতের পরিবার নিতে চাচ্ছে। আমরাও সেভাবে কাজ করছি। পরে উভয় পক্ষ মিলে একটি সমঝোতা করা হবে বলে জানান ওই কর্মকর্তা।

তবে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, এশিয়ান ওমেন ইউনির্ভাসিটি গেট থেকে শেরশাহ বাংলাবাজার পর্যন্ত রুটে চলাচল করা প্রত্যেক সিএনজি অটোরিক্সা চালকই বেপরোয়া।

অভিযোগ রয়েছে, এ রুটে চলাচল করা সবগুলো সিএনজি ট্যাক্সি থেকে থানা পুলিশ নিয়মিত মাসোহারা নিয়ে থাকে। ট্যাক্সিগুলোর রুট পারমিটম, ফিটনেস, ইন্সুরেন্স কিংবা ড্রাইভারের লাইসেন্স এসবের কিছুই নেই। তবুও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। ফলে প্রায়ই এ ধরনের দূর্ঘটনা ঘটে।

পরে থানা পুলিশ, ক্ষতিগ্রস্ত পরিবার এবং ওই বেপরোয়া চালক ও ট্যাক্সি মালিক মিলে কিছু টাকার বিনিময়ে সমঝোতা করা হয়। যে কারণে প্রকৃত ঘটনা আড়ালেই থেকে যায়। দায়ীদের শাস্তি হয়না। একই সাথে বেড়ে যায় সড়ক দুর্ঘটনা। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এমন নৈরাজ্য থেকে মুক্তি চায় এলাকার ভুক্তভোগী সাধারণ মানুষ।

শেয়ার করুন