তিন শ্যালকের ঘুষিতে দুলাভাই নিহত, ঘাতকরা আটক

রা

আসলাম পারভেজ : স্ত্রীকে বিদেশে পাঠাতে ভাইদের কাছে টাকা চাওয়ার বিবাদে হাটহাজারী উপজেলা দক্ষিণ মার্দাশা এলাকায় তিন শ্যালকের কিল ঘুষিতে আনোয়ার হোসেন(৪০) নামের এক ঘরজামাইয়ে থাকা দুলাভাইয়ের মৃত্যু হয়েছে। ঘাতক তিন শ্যালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে উত্তেজিত জনতা।

রবিবার (২৩ জুলাই) দিবাগত রাত ৯টার সময় উত্তর মাদার্শা ইউনিয়নস্থ মাহলুমা বাজার সংলগ্ন মৌলভী ওবায়দুর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা শোরচিৎকার শুনে এগিয়ে আসে। পরে এলাকার বিক্ষুব্ধ জনতা ঘটনায় জড়িত তিন শ্যালককে উত্তম মাধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে। নিহত আনোয়ারের ছেলে মোঃ সুমন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা নং(৫৬)/২৩/৭/১৮ রুজু করেছে।

ঘাতক তিনজন হলেন-ফার্ণিচার মিস্ত্রী জাহাঙ্গীর (২৪), দর্জি নজরুল ইসলাম(৩২) ও মোঃ আলমগীর(৩০)। নিহত মো. আনোয়ার (৪০) নাটোরের লালপুর থানাধীন গোপালপুর গ্রামের মতিন আহমদের পুত্র বলে জানাগেছে।

নিহত আনোয়ার পেশায় একজন টেম্পু চালক। দীর্ঘ সময় আনোয়ার চট্টগ্রামের হাটহাজারীর মাদার্শা এলাকায় স্ত্রীর বাড়ীতে ঘরজামাই হিসেবে বসবাস করে আসছেন।

থানা ও স্থানীয় সুত্রে জানায়, রবিবার রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় লোকজন থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘাতক তিন শ্যালককে জনতা থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

সূত্র জানায়, রবিবার বিকেলে আনোয়ার তার স্ত্রীকে বিদেশে যাওয়া বিষয়ে তার ভাইদের কাছ থেকে টাকা চাইতে বলেন। মনি বেগম স্বামীর কথায় তার তিন ভাইয়ের কাছে টাকা চাইলে দিতে অস্বীকার করে। একপর্যায়ে তারা বলে গত কিছুদিন আগে তোমার ছেলের জন্মের সময় ডাক্তার খরচ বাবদ ২৫ হাজার টাকা দিয়েছি। এখন টাকা কি ভাবে দেব। সে বিষয়টি স্বামীকে বললে তার ভাইদের সামনে আনোয়ার উক্তেজিত হয়ে স্ত্রীকে গালিগালাজ কর। বোনের উপর স্বামীর এমন আচরণ সহ্য করতে না পেরে রাতে ৩ভাই একত্রিত হয়ে আনোয়ারকে কিল ঘুষি লাথি মেরে গুরুত্বর আহত করে। এর মধ্যে শ্যালক জাহাঙ্গীর টর্চ লাইট দিয়ে আনোয়ারের মাথায় আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। গুরুত্বর আহত অবস্থায় আনোয়ারকে স্থানীয় হাসপাতালে নিলে তার অবস্থার বেগতিক দেখে দ্রত অন্য একটি বেসরকারী ক্লিনিকে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরিবার সুত্রে জানা যায়, ১৮ বছর আগে খালাতো ভাই আনোয়ারের সাথে তার বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সংসারে ৩ পুত্র সন্তান রয়েছে। বিদেশে যাওয়া নিয়ে তাদের সংসারে ঝগড়া বিবাদ চলে আসছিল। রাতে তার ভাইয়েরা স্বামী আনোয়ারকে কিল থাপ্পড় মারলে সে মারা যায়। নিহত আনোয়ারের আরো একটি সংসার রয়েছে বলেও জানান তারা।

হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাঙ্গীর জানান, হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ৩ ভাইকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য চমেক মর্গে পাঠানো হয় এবং দুপুরে আটককৃতদেরকে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন