পঞ্চমবার সিআইপি হলেন মুজিবুর রহমান

চট্টগ্রাম: দেশের রপ্তানি বাণিজ্যে অবদানের স্বীকৃতিস্বরূপ টানা পঞ্চমবারের মতো কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন (সিআইপি) মর্যাদা পাচ্ছেন দৈনিক পূর্বদেশ সম্পাদক ও স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান।

এর আগেও শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় থেকে চারবার সিআইপি নির্বাচিত হয়েছিলেন তিনি।

দৈনিক পূর্বদেশ সম্পাদক ও স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত স্মার্ট জিন্স লিমিটেড, স্মার্ট জ্যাকেট বিডি লিমিটেড, সিহান স্পেশালিস্ট টেক্সটাইল মিলস লিমিটেড, চিটাগাং ডেনিম মিলস লিমিটেড, বিএম কন্টেইনার ডিপো, বিএম এনার্জিসহ ১৮টি শিল্প প্রতিষ্ঠানে চট্টগ্রামসহ বাঁশখালীর ২৪ হাজারেরও বেশি লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন তিনি।

ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি পিতা মাস্টার নজির আহমদের নামে ‘নজির আহমদ ট্রাস্ট’ গঠন করে বাঁশখালীর আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, সামাজিক, সাংস্কৃতিক, গ্রামীণ অবকাঠামোসহ বাঁশখালীর সামগ্রিক উন্নয়নে নজির আহমদ ট্রাস্ট একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছেন। এ ট্রাস্টের সদস্যসচিবের দায়িত্ব পালন করছেন তিনি।

স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক পূর্বদেশ এর সম্পাদক এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মুজিবুর রহমান সিআইপি নজির আহমদ ট্রাস্টের মাধ্যমে চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক পূর্বদেশ পত্রিকা, মাস্টার নজির আহমদ ডিগ্রি কলেজ, আম্বিয়া খাতুন মহিলা ক্যাডেট দাখিল মাদ্রাসা, মাস্টার নজির আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, জুবেদা খাতুন এতিম ও হাফেজখানা প্রতিষ্ঠা করেছেন এবং অসংখ্য মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখে চলেছেন।

এছাড়াও এ ট্রাস্টের মাধ্যমে স্কুল, কলেজ ও মাদ্রাসার গরিব ও মেধাবী শিক্ষার্থীদের প্রতিবছর বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা উপকরণ, শিক্ষাবৃত্তি, চিকিৎসাভাতা দেওয়া হচ্ছে। যা শিক্ষার প্রসারে অগ্রণী ভূমিকা পালন করছে। শিক্ষার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নেও কাজ করে যাচ্ছেন। এছাড়াও বাঁশখালীর সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন মুজিবুর রহমান সিআইপি।

শেয়ার করুন