হাটহাজারীতে বক্স ড্রেন নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ

হাটহাজারী পৌর এলাকার মরা ছড়ার উপর বক্স ড্রেন নির্মাণের প্রতিবাদে পৃথক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) হাটহাজারী বাসস্টেশন জিরো পয়েন্টে হাটহাজারী পৌরসভা আওয়ামীলীগ ও পৌর নাগরিক কমিটির উদ্যোগে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উদয় সেনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের সভাপতি ম. জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল বাহার, দপ্তর সম্পাদক রেজাউল আমিন বাবুল, সদস্য সোলেমান সওদাগর, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এইচ এম জাকের, প্রচার সম্পাদক শফিউল্লাহ কন্ট্রাক্টর, আনোয়ার মেহেদী, সৈয়দ নুরুল আলম, আইয়ুব খাঁন লিটন, শ্যামল নাথ, হাবিবুর রহমান, মোঃ ইব্রাহিম, তারেকুল ইসলাম তুহিন, ডাঃ জগদীশ, মোঃ ইলিয়াছ, মোঃ আবুল হাশেম, লুৎফুর জামান মিন্টু, মোঃ মুসা, এম এ শুক্কুর প্রমুখ।

পরে একটি মিছিল পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসাররা ও পৌর প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন।

হাটহাজারী পৌরসভার উপর দিয়ে প্রবাহমান খাল/ছড়াসমূহ দীর্ঘদিন যাবৎ খনন না করার ফলে ভরাট হয়ে যায়। যার ফলে সামান্য বৃষ্টিতে পৌরএলাকা পানিতে তলিয়ে যায়। বিশেষ করে পৌরসভার উপর দিয়ে বহমান অন্যতম মরা ছড়াটি পৌরসভার অন্যতম প্রধান সড়ক কাচারী রোড পানিতে তলিয়ে যাওয়ায় মানুষের দুর্ভোগের সীমা ছিলনা।

এতে সভাপতি মো. শফিউল আলম ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন খোরশেদ ছাড়াও হাটহাজারী বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে এসব বিষয়ে জানতে চাইলে হাটহাজারী পৌরসভা প্রকৌশলী বেলাল আহমদ খাঁন বলেন, জলবায়ু ফান্ড থেকে প্রাপ্ত অর্থ দিয়ে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে মরা ছড়ার উপর বক্স ড্রেন নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। কাজ সম্পূর্ণ শেষ না হওয়ায় ড্রেনের ভিতর তিনটি বাঁধ ও সেন্টারিং এর বাঁশ রয়েছে। যার ফলে উজান থেকে নেমে আসা পানির ঢলে পৌর এলাকা সাময়িকভাবে প্লাবিত হয়েছে। এসব বাঁধ দ্রুত অপসারণ করা হবে। এছাড়া হাটহাজারী মাদ্রাসার উত্তর পার্শ্বে যে ছড়া রয়েছে সেটি খননের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কাচারি সড়ক থেকে কামাল পাড়া দিকে বহমান মরা ছড়ার বাকি অংশও দ্রুত খনন শুরু হবে। আশাকরি, এসব শেষ হলে জলাবদ্ধতা দ্রুত কেটে যাবে।