গাজীপুরে স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রশিদপুর এলাকায় মায়ের সঙ্গে অভিমান করে ৫ম শ্রেণির এক ছাত্র আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে নিজের ঘরের ভিতর থেকে ওই স্কুলছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত হলো, কালিয়াকৈর উপজেলার রশিদপুর এলাকায় ইয়ামিন সিকদারের ছেলে ফাহাদ সিকদার (১২)। সে স্থানীয় রশিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, ফাহাদের বাবা ইয়ামিন সিকদার মালেশিয়া প্রবাসি। বাবার অনুপস্থিতিতে ছেলে একটু দুরন্ত। সে লেখা-পড়ায় অমনোযোগী ছিল। যার কারণে তার মা মাঝে মধ্যে বকা-ঝকা করতেন। সোমবার সকালেও তার মা তাকে বকা-ঝকা করে বাবার বাড়ি পাশের কোটবাড়ি গ্রামে বেড়াতে যান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই বকা-ঝকার কারণে অভিমান গত সোমবার সন্ধ্যায় ঘরে দরজা বন্ধ করে ঘরের আড়ের সঙ্গে গলায় মাফলার পেছিয়ে আত্মহত্যা করে। ওইদিন সন্ধ্যায় তাকে ডাকাডাকির পর ঘরে দরজা না খুললে সন্দেহ হয়। পরে জানালার ফাঁকা দিয়ে ফাহাদকে ঝুলে থাকতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে নিজের ঘর থেকে নিহতের লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য নিহতের লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতলের মর্গে পাঠিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল হাকিম জানান, এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।