চকরিয়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবীতে চকরিয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। দ্রুত সময়ের মধ্যে কমিটি বাতিল না করলে তাদেরকে প্রতিহত এবং অবাঞ্চিত ঘোষণা করা হয়।

মঙ্গলবার (১ আগষ্ট) সকাল দশটায় চকরিয়া পৌরশহরে বিক্ষোভ মিছিল শেষে ডুলাহাজারা সাফারি পার্কের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেছে।

সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম রাহিত, আবু ইউছুপ জয়, আবদুল্লাহ আল আনাছ, সাজ্জাদ মোস্তফা তারেক, মিছবাউদ্দিন বকুল প্রমূখ।

ছাত্রলীগ নেতা তারেকুল ইসলাম রাহিত বলেন, ঘোষিত কমিটি চকরিয়ার ছাত্র সমাজ প্রত্যাখান করেছে। আগষ্ট মাস শোকের মাস। এই মাসে কমিটি গঠন বা ভাঙ্গার নিয়ম না থাকলেও জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মোটা অঙ্কের অর্থের বিনিময়ে এ কমিটি ঘোষণা করেন বলে অভিযোগ করেন এই ছাত্রলীগ নেতা। পরিশ্রমী ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে কিভাবে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে ? তা চকরিয়ার ছাত্রলীগের নেতাকর্মীরা মেনে নেবে না। যাদের নাম ঘোষণা করা হয়েছে, তারা কেউ দলের দূ:সময়ে রাজপথে ছিলেন না। কমিটির অনেকের ছাত্রত্ব নেই। তারা ভুয়া কাগজপত্র দেখিয়ে কমিটিতে দায়িত্ব নিয়েছে, এমনকী বিবাহিত এক ছাত্রলীগ নেতাকে সহ-সভাপতি করা হয়েছে।

ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল আনাছ বলেন, দ্রিত সময়ে ঘোষিত কমিটি বাতিল না করলে ত্যাগী ও মাঠ পর্যায়ের নেতাকর্মীরা পদত্যাগ করবে। কারণ চকরিয়ার রাজনীতিতে তাদের কোন অবদান নেই। অতীতে কোনদিন তাদের ছাত্রলীগের দায়িত্বও ছিল না। তারা সুযোগ সন্ধানী। আমরা ঘোষিত কমিটি প্রত্যাখান করেছি।