মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত সচিব নুরুল আমিন
দেশ ও জাতির উন্নতির জন্য কঠোর পরিশ্রম করতে হবে

লামা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নুরুল আমিন বলেছেন, ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। এখন দেশ ও জাতির সার্বিক উন্নতির জন্য আমাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে।

তিনি বলেন, পার্বত্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রতি বছর জেলা পরিষদকে একহাজার মেট্রিকটন খাদ্যশস্য বরাদ্ধ দেয়া হয়। জেলা পরিষদ উপজেলা ও ইউনিয়ন পরিষদের সাথে সমন্বয় করে এ সব বরাদ্ধের অনুকুলে প্রকল্প গ্রহন ও বাস্তবায়ন করার বিধান রয়েছে। শুধু তেলের মাথায় তেল না দিয়ে সর্বত্র সমানভাবে উন্নয়ন করলে সকরে সুফল পাবেন।

বৃহষ্পতিবার (২ আগষ্ট) দুপুরে লামা উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, হেডম্যান, পাড়া কার্বারী, জনপ্রতিনিধি ও সুধীসমাজের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার নুর-এ-জান্নাত রুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, বান্দরবান জেলাপরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী বিশেষ অতিথি ছিলেন। বিভিন্ন বিষয়ে মতবিনীময় করেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভুইয়া, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, সমবায় অফিসার জাবেদ মীরজাদা, সদর ইউপি চেয়ারম্যান মিন্টুকুমার সেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ফাশিয়াখালী ইউপি সদস্য মোঃ শহীদুজ্জামান, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, মোঃ রফিকুল ইসলাম, মোঃ ফরিদ উদ্দিন ও প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া প্রমুখ।