৩ সিটি নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে প্রতিবাদে সমাবেশ
নির্বাচনকে আওয়ামীলীগ তামাশায় পরিণত করেছে : শাহাদাত

সিটি নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত প্রতিবাদে সমাবেশে বক্তব্য রাখছেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন আওয়ামীলীগের প্রতি পক্ষপাতদুষ্ট এবং অযোগ্য। গত সোমবার অনুষ্ঠিত তিন সিটি কর্পোরেশনের নির্বাচন ছিল তামাশা ও ভোট ডাকাতির নির্বাচন।

বৃহস্পতিবার (২ আগষ্ট) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে ৩ সিটি নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে প্রমাণিত হলো এই অযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় কোন নির্বাচনেই জনগণের রায়ের প্রতিফলন ঘটানো সম্ভব নয়। শেখ হাসিনার অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠু ও অবাধ হতে পারে না। গাজীপুর ও খুলনার মতো এ তিন সিটি নির্বাচনে ভোট চুরি বা কারচুপি নয়, ভোট ডাকাতির মহোৎসব হয়েছে। বর্তমান নির্বাচন ব্যবস্থাকে আওয়ামীলীগ তামাশায় পরিণত করেছে।

সিটি নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত প্রতিবাদে সমাবেশ। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের অধিকার ও গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন অথচ সরকার তাকে অন্যায়ভাবে একটি নির্জন কারাগারে বন্দি করে রেখেছে। তিনি বলেন, দেশের মানুষ এখন পরিবর্তন চায়। আমাদের আন্দোলন, কথা বলার অধিকার, ভোটের অধিকার ও জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে। কিন্তু সরকার এটি দেবে না। কারণ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে আওয়ামীলীগের ভরাডুবি হবে। তাই আন্দোলনের মাধ্যমে জালিম সরকারের হাত থেকে দেশনেত্রীকে মুক্ত করে দেশকে রক্ষা করতে হবে।

তিনি চট্টগ্রাম কারাগারে বন্দি চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবী জানান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সহ সভাপতি
আলহাজ্ব এম এ আজিজ, মো: মিয়া ভোলা, হাজী মো: আলী, হারুন জামান, সৈয়দ আহাম্মদ,সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম প্রমুখ।

শেয়ার করুন