লাইসেন্স-ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে ৫৫৭ মামলা

লাইসেন্সবিহীন গাড়ীর বিরুদ্ধে মামলা জুরু করছেন ট্রাফিক সার্জেন্ট মিজান। ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রাম : বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় সারাদেশের মতো চট্টগ্রামেও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন চলছে অবিরাম। তাদের দাবী, লাইসেন্স ও ফিটনেসবিহিন যানবাহন সড়কে চলাচল না করা। শিক্ষার্থীরা বলছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে তাদের এই আন্দোলন।

বৃহস্পতিবার (২ আগষ্ট) চট্টগ্রামের গুরুত্বপূর্ণ মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে যানবাহনের ডকুমেন্ট চেক করেন। এসময় অধিকাংশ চালক ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেননি। লাইসেন্স দেখাতে পারেননি সেনাকর্মকর্তা বহনকারা গাড়ীর ড্রাইভারও।

দিনভর দামপাড়া, জিইজি মোড়, ওয়াসা মোড়, দুই নম্বর গেইট, চকবাজারসহ বিভিন্ন এলাকায় পুলিশের পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীরা গাড়ির লাইসেন্স, ফিটনেস ও অন্যান্য কাগজপত্র চেক করেছেন। চেক করার পর পুলিশ লাইসেন্স, ফিটনেস ও কাগজপত্রবিহীন গাড়ির বিরুদ্ধে মামলা করেছে।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত নগর ট্রাফিক বিভাগের উত্তর ও বন্দরজোনে মোট ৫৫৭টি গাড়ির বিরুদ্ধে মামলা ও ৪৯টি গাড়ি আটক করা হয়েছে। এর মধ্যে ১৪টি গাড়ি অপ্রাপ্তবয়স্ক চালক দিয়ে সড়কে চলছিল বলে সিএমপি’র ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে।

সিএমপি’র অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান বলেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত নগর ট্রাফিক বিভাগের উত্তর জোনে ৩৯৭টি গাড়ির বিরুদ্ধে মামলা ও ৩৩টি গাড়ি আটক করা হয়েছে। বন্দরজোনে ১৬০টি গাড়ির বিরুদ্ধে মামলা ও ১৬টি গাড়ি আটক করা হয়েছে।

শেয়ার করুন