নিরাপদ সড়ক দাবী
চট্টগ্রামে ছাত্র বিক্ষোভ অব্যাহত

নগরীর ওয়াসা মোড়ে অব্যাহত বিক্ষোভ শিক্ষার্থীদের। ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রাম : ন্যায় বিচার ও নিরাপদ সড়ক দাবি দ্রুত বাস্তবায়ন চেয়ে সারাদেশের মতো চট্টগ্রামেও বিক্ষোভ অব্যাহত রেখেছে নগরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এসময়ে পুরো নগরেই যানবাহন চলাচল সীমিত হয়ে যায়। দুর্ভোগে পরে নগরবাসী। পুলিশ এবং সরকার সমর্থিত ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নিতে চেষ্টা করেছেন।

শনিবার (৪ আগস্ট) সকাল থেকেই নগরীর মুরাদপুর, অক্সিজেন, ষোলশহর, ২ নম্বর গেইট, জিইসি এবং ওয়াসা মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা নগরের ২ নম্বর গেইটে অবস্থান নিতে চাইলে কিছুটা বাধার মুখে পরে। পুলিশ ও ছাত্রলীগ কর্মী-নেতা তাদের নিভৃত করার চেষ্টা করে।

নগরীর ওয়াসা মোড়ে অব্যাহত বিক্ষোভ শিক্ষার্থীদের। ছবি : এমএ হান্নান কাজল

আন্দোলনরত শিক্ষার্থীরা এসময়ে রিকশা ও সিএনজি চালিত অটোরিকশাগুলোকে এক লাইনে চলতে বাধ্য করে। সড়কে বিক্ষোভের কারণে মুরাদপুর থেকে ২ নম্বর গেইট এবং রুবি গেইট থেকে ২ নম্বর গেইট এলাকায় যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত প্লে-কার্ড, পেস্টুন ও ব্যানার নিয়ে বিক্ষোভ করে সেখানে।

শিক্ষার্থীদের বড় বিক্ষোভ দেখা গেছে, নগরের ওয়াসা মোড়ে। চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুলসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা সেখানে অবস্থান নেয়। এ সময় তারা গাড়ির ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স দেখাসহ নির্দিষ্ট লাইনে যান চলাচলে বাধ্য করে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ আব্দুর রউফ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন